• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

উৎসবমুখর পরিবেশে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ১৪৬

মোঃ মিরাজুল আল মিশকাত
হাবিপ্রবি প্রতিনিধি

“শোন, বিতর্ক আমাদের সৌন্দর্য, যুক্তি আমাদের শক্তি” এই মূলমন্ত্রকে ধারণ করে ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে উৎযাপন করলো ডিবেটিং সোসাইটি অব হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষ্য রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ছিলো সংগঠনটির চমকপ্রদ নানা আয়োজন।

২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হক, ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ এর প্রধান উপদেষ্টা অধ্যাপক শ্রীপাতি সিকদার, হিসাব শাখার পরিচালক অধ্যাপক ড. মোঃ শাহাদৎ হোসেন খান লিখন ও ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মামুনুর রশিদ।

পায়রা উড়ানোর মধ্য দিয়ে শুরু হয় ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের প্রথম কর্মসূচি। এ সময় উপাচার্য ডিবেটিং সোসাইটির নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রধান অতিথি তাঁর শুভেচ্ছা বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ” সৃষ্টিশীল মানুষ গড়তে বিতর্কের বিকল্প নেই। যুক্তির মাধ্যমে সমাজের সকল অসঙ্গতি দূর হতে পারে “। এ সময় উপাচার্য মুজিব শতবর্ষ উপলক্ষ্যে একটি বিতর্ক উৎসব আয়োজনের জন্য ডিবেটিং সোসাইটিকে আহবান করেন।

এদিকে ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি জাহিদুল ইসলাম শিহাব বলেন, ” বিতর্ক মানুষকে যুক্তিবাদী মানুষ হিসাবে গড়ে তুলতে সহায়তা করে। বিতর্ক সৃষ্টিশীল ও গণতান্ত্রিক সমাজ বির্ণিমানের স্বপ্ন ধারণ করে “। এ সময় তিনি হাবিপ্রবির সকলকে মুজিবশতবর্ষের শুভেচ্ছা জানান।

অন্যদিকে, রমাবিতর্ক, জুটিবিতর্ক ও আঞ্চলিক বিতর্ক সকলের নজর কাড়ে! এসময় বিচারক হিসাবে উপস্থিত ছিলেন ফসল, শারীরতত্ব ও পরিবেশ বিভাগের নবনিযুক্ত প্রভাষক সুব্রত কুমার প্রামানিক।

উল্লেখ্য, সন্ধ্যায় ফানুস উড়ানোর মধ্যদিয়ে শেষ হয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান! অনুষ্ঠানটির সঞ্চলনা করেন জাহেদুল ইসলাম শিহাব। রবিবার দুপুরে শিক্ষক ছাত্র কেন্দ্র ( টিএসসি) প্রসঙ্গে অনুষ্ঠানটির আয়োজন করে সংগঠনটি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..