• বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ন

ইবিতে জুরিস্টিক ক্লিনিকের শুভ উদ্বোধন

  • আপডেট টাইম : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ১১৭

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জুরিস্টিক ক্লিনিক কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১১টায় জুরিস্টিক ক্লিনিকের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী।জুরিস্টিক ক্লিনিক কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

আইন বিভাগের অধ্যাপক ড. মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা। এছাড়া স্বাগত বক্তব্য প্রদান করেন আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুন নাহার, সহকারী অধ্যাপক আরমিন খাতুন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. রাশীদ আসকারী জুরিস্টিক ক্লিনিকের প্রচ্ছদের মোড়ক উন্মোচন করে এক বক্তৃতায় বলেন, “আমাদের শিক্ষার্থীরা যেন প্র্যাকটিকাল অভিজ্ঞতা অর্জন করে এক একজন দক্ষ আইনজীবী হিসেবে গড়ে উঠে এটাই লিগ্যাল ক্লিনিকের উদ্দেশ্য। ক্লিনিক্যাল লিগ্যাল এডুকেশনের হেন্ডস অফ প্র্যাকটিক্যাল এবং সিমুলেশনের মাধ্যমে ভার্চুয়াল ক্লাস বসবে। আইনজীবীদের সম্পর্কে যে ভীতি আছে সেটা ভেঙে দেওয়া জুরুস্টিক ক্লিনিকের প্রধান দায়িত্ব। আজকে একটি নতুন দিগন্তের সূচনা হলো। আইন অনুষদ আমার মনোভাব বুঝতে পেরেছে এবং এমন একটি উদ্যোগ নিয়ে এসেছে যা বাংলাদেশের জন্য সাংঘাতিক সুফল বয়ে নিয়ে আনবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..