• মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

লাখো মুসল্লি অংশ নিলেন আখেরি মোনাজাতে

  • আপডেট টাইম : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১১৮

বাংলারজমিন২৪/অনলাইন ডেস্কঃ কয়েক লাখ মুসল্লির অংশগ্রহণে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বে আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে। প্রথম পর্বের আখেরি মোনাজাত পরিচালনা করেন তবলিগ জামাতের মাওলানা জুবায়ের আহমেদ।

আজ রবিবার বেলা ১১টার কিছুক্ষণ পর আখেরি মোনাজাত শুরু হয়। মোনাজাত শেষ হয় দুপুর ১২টার দিকে। এর মাধ্যমে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত হলো। আগামী ১৭ জানুয়ারি শুরু হবে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ১৯ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার দুই পর্ব।

এর আগেই আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন এলাকা থেকে লাখ লাখ মানুষ ইজতেমা ময়দানে ও আশপাশে অবস্থান নেন। আখেরি মোনাজাতের ফজিলত লাভের আশায় মোনাজাতে শরিক হতে তাঁরা এসেছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে। রয়েছেন বিদেশ থেকে আসা বহু অতিথিও।

এবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব পরিচালনা করেন মাওলানা জোবায়ের অনুসারিরা। দ্বিতীয় পর্ব পরিচালনা করবেন সাদ অনুসারিরা।

শীত ও নানা ভোগান্তি উপেক্ষা করে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানে মুসল্লিরা হাজিন হন। যানবাহন না পেয়ে অনেকেই পায়ে হেঁটে তুরাগ তীরে পৌঁছান।

গত বৃহস্পতিবার বাদ মাগরিব ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা’র আম বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার প্রথম পর্বের শুরু হয়। শুক্রবার বাদ ফজর আম বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওবায়দুল্লাহ খুরশিদ।

এদিকে ময়দানের আশপাশের এলাকায় পুরুষদের পাশাপাশি মোনাজাতে অংশ নেন বহু নারীও।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..