• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ১২:১৮ পূর্বাহ্ন

কোরআনের হাফেজা হলেন চার জমজ বোন

  • আপডেট টাইম : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৩৬ বার পঠিত

বাংলারজমিন২৪/অনলাইন ডেস্কঃ কুরআন মুসলমানদের প্রধান ধর্মগ্রন্থ। ইসলামী ইতিহাস অনুসারে দীর্ঘ তেইশ বছর ধরে খণ্ড খণ্ড অংশে হযরত মুহাম্মদ (সাঃ) এর নিকট অবতীর্ণ হয় পবিত্র কুরআন। একজন মুসলমান হিসেবে অবশ্যই আমাদের কুরআন পড়া উচিৎ। যুগ যুগ ধরে বহু মানুষ কোরআনের সেবা করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় এবার ফিলিস্তিনে একসাথে চার বোন কোরআনের হাফেজা হয়েছে।

জানা যায়, এই ৪ হাফেজার নাম যথাক্রমে, দিমা, দিনা, সুজান ও রাজান তাদের বয়স এখন ১৮ বছর। একসঙ্গে যেমন তাদের জন্ম, তেমনি একসঙ্গেই তারা বেড়ে উঠছে। একই শ্রেণিতে পড়ছে। এমনকি মাধ্যমিক স্কুল পরীক্ষায় চার বোনের স্কোরও সমান।

ইসরাইল অধিকৃত ফিলিস্তিনের জেরুজালেম নগরীর উম্মে তুবা গ্রামের এক দরিদ্র পরিবারে জমজ ৪ বোনের জন্ম। বাবা মুরয়ি আশ-শানিতি (৫৮) মা নাজাহ আশ-শানিতি (৫৪)। গরিব হওয়ার পরও থেমে নেই দিমা-দিনাদের পড়াশোনা। ধর্মীয় শিক্ষার পাশাপাশি উচ্চ শিক্ষায়ও তারা পিছিয়ে থাকতে নারাজ।

দিমা-রাজনদের মা নাজাহ আশ-শানিতি বলেন, ‘শিশু থাকা অবস্থায় যখন নাম রাখি এবং দোলনায় চড়াই তখন তাদের পৃথক রাখতে এবং চেনার জন্য ভিন্ন ভিন্ন রঙের সুতা দিয়ে জামায় নকশা করে রাখতাম। এখন আর তা প্রয়োজন পড়ে না। কণ্ঠস্বরই আমাকে প্রত্যেকের পরিচয় বলে দেয়।

এ সময় তিনি আরও বলেন, তাদের মাঝে রয়েছে চমৎকার পারস্পরিক মিল। পড়াশোনায় রয়েছে তাদের গভীর মনোযোগ। আর তাতে সাফল্যও পাচ্ছেন তারা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এই চার বোনের মত আরও অনেককে কোরআনের হাফেজা হওয়ার তাওফিক দান করুন। আমিন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..