• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ১২:২০ পূর্বাহ্ন

সাফল্যের তিন বছরে “হোয়ানক কালাগাজীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়”

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ১৩১ বার পঠিত

সাইফুল ইসলাম সায়েফ, মহেশখালীঃ সাফল্যের তিন বছরে হোয়ানক কালাগাজীর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।১৯৯২ সালে ১০০ জন ছাত্র -ছাত্রী নিয়ে আধুনিক শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া এলাকা হোয়ানক কালাগাজির পাড়ায় এই প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।২০১৩ সালে “কালাগাজির পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়” নামে এটি জাতীয়করণ করা হয়।

বর্তামানে ৭৫০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। শিক্ষক- শিক্ষিকার সংখ্যা ০৩ জন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব, মাষ্টার মোজাম্মেল হক জানান, বিদ্যালয়ে ০৫টি পদে দুইটি এখনো খালি রয়েছে। এদিকে ০৩ জন শিক্ষকদের ৭৫০ জন ছাত্র-ছাত্রী নিয়ন্ত্রণ করা বা তাদের মানসম্মত পড়ালেখা নিশ্চিত করা সম্ভব হচ্ছেনা। তাই আমাদেরকে যদি বিদ্যালয়ে খালি থাকা পথ সহ নবসৃষ্ট পদের মাধ্যমে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ দেওয়া হয় তাহলে আমারা আগামীতে মাস্টার প্ল্যানের আওতায় এনে এটিকে মডেল প্রাইমারিতে রূপান্তরে সক্ষম হব বলে আশাবাদী।

সে সময় সুদক্ষ্য, প্রধান শিক্ষক বিদ্যালয়ের ০৩ বছরের পিএসসি পরিক্ষার ধারাবাহিক সফলতার বর্ণনা দেন। ২০১৬ সালে প্রাইমারী সমাপনী পরীক্ষার্থী ১০২ জন জিপিএ- ৫,(৮ জন) ট্যালেন্টপুল বৃত্তি ০২ সাধারন বৃত্তি ০৩ শতভাগ পাস, ২০১৮ সালে পরিক্ষার্থী ১০৬ জন জিপিএ-৫ (১০জন) ট্যালেন্টপুল বৃত্তি ০২, সাধারন বৃত্তি ০২,ও ৪ পয়েন্টের উপরে জিপিএ পাওয়ার সংখ্যা ২৫, শতভাগ পাস।২০১৯ সালে পরিক্ষার্থী ৯২ জন জিপিএ-৫, (০৬জন) বৃত্তির রেজাল্ট এখনো পাবলিশ হয়নি। এই ধারবাহিক অভাবনিয় সাফল্যের জন্য শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিভাবকবৃন্দ ও এলাকার জনসাধারণ।

এদিকে বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ শরিফ জানান, বর্তমানে বিদ্যালয়ে ৭৫০ জন ছাত্র-ছাত্রী রয়েছে যা ০৩ জন শিক্ষক দ্বারা কভার করা সম্ভব হচ্ছেনা। তাই মহেশখালী উপজেলার প্রাইমারী শিক্ষা অধিদপ্তরের কাছে আমাদের আকুল আবেদন বিগত সালে আমরা যে সফলতা অর্জন করেছি এই সফলতার ধারা অভ্যাহত রেখে যাতে আগমিতে এই বিদ্যালয় উপজেলার শীর্ষে রেজাল্ট উপহার দিতে পারে সেজন্য বিদ্যালয়ে প্রয়োজন মোতাবেক শিক্ষক নিয়োগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রতি অনুরোধ রহিল । এসময় বিদ্যালয়ের দুটি সমস্যা” মাঠ, ভরাট ও গাইড ওয়াল” খুবই প্রয়োজন বলে জানান সভাপতি মোহাম্মদ শরিফ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..