• শনিবার, ১৮ জানুয়ারী ২০২০, ১০:২৯ পূর্বাহ্ন

তোমার সোনামনির খোলা চিঠি……

  • আপডেট টাইম : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ৮৩ বার পঠিত

আমার অস্তিত্ব, আমার কলিজা,  আমার জান …

পাহাড় সমান কষ্ট নিয়ে আজ এমন কিছু লিখছি তোমায় যে কথাগুলো আমি গত  কিছুদিন ধরেই বুঝে আসতেছি কিন্তু বলার মত ভাষা আমার যেন নেই। দিন দিন কষ্ট পেয়ে পেয়ে যেন বোবা হয়ে যাচ্ছি অথচ মনের যন্ত্রনা গুলো তোমায় জানাতে পারিনি।

আমার যে মানুষটা (আমার জান) এতদিন শুধু তার সোনামনির মাঝেই মুগ্ধ ছিল সেই জান আমার এখন তার কলিজাকে জনম জনমের জন্য দূরে সরিয়ে দিয়েছে।

তিলতিল করে গড়া ভালোবাসা, মায়া মমতার এই ছোট্ট ঘর থেকে আমাকে সে এখন দুরে সরিয়ে দিয়েছে। অথচ সে একটাবারও ভাবেনি এখানে আমার কি আছে? একবারও উপলব্ধি করেনি যে এই চার দেয়ালের ঘরটাতে আমি তাকে নিয়ে কত স্বপ্ন সাজিয়ে ফেলেছিলাম।আমিতো তার বুকের ভিতর লুকিয়ে লুকিয়ে স্বপ্ন দেখেছিলাম।

অথচ আজ মাত্র কয়েক ঘন্টা কয়েক মুহুর্তে সে অন্যের মোহে আমাকে ছুড়ে ফেলে দিয়েছে চিরদিনের জন্য……

আজ আমাকে দেয়া প্রতিটা কথা বরখেলাপ করে সে মেতে আছে অন্যকে নিয়ে। কিন্তু এমনতো হবার কথা ছিলনা আমাদের মাঝে।আমরাতো হাতে হাত রেখে চোখে চোখ রেখে দুজন দুজনের মাঝে প্রতিজ্ঞাবদ্ধ ছিলাম। তাহলে আজ মাত্র কয়েকদিনের ব্যবধানে আমার জানটা আমার কলিজাটা এতটা বদলে গিয়ে আমাকে এত বড় কষ্ট দিল কি করে???

মানুষটাতো (আমার জান) বলেছিল, আমি যেন এক মুহুর্তের জন্য ও তার কাছ থেকে সরে না যাই। আর আজ আমাকে অনন্তকালের জন্য দূর করে দিচ্ছে। আজ যেন সে আমাকে বুকের মাঝখানে ছুড়ি দিয়ে আঘাত করে খুন করলো , অথচ আমার ক্ষমতা নেই তাকে শাস্তি দেবার—–

আমি জানি,আজ সে যে মোহে বিভোর তার সেই ভ্রম একদিন কাটবে, সেদিন তার জ্ঞান ফিরবে আর সর্বপ্রথম আমাকেই খুঁজবে। কিন্তু সেদিন তো আমি সাতসাগরের ওপারে হারিয়ে যাবো তার দেয়া বুকভরা কষ্ট গুলো নিয়ে। এই কথাটা যে আমি কতবার তাকে বোঝানোর চেষ্টা করেছি কিন্তু আমি যেন আজ সব বোঝাতে ব্যর্থ, সে আমাকে কিছুতেই বুঝলো না। তার রাগ জেদ আর অহংকার একটা পবিত্র ভালোবাসাকে ছিন্নভিন্ন করে দিলো।

জান আমার……

তুমিতো ভালই জানতে তুমি আমি ঠিক থাকলে আমাদের এই ছোট্ট ঘরটাও আমাদের মনের মত সাজানো যেতো। ঠিক তুমি যেমনটা চাও।আমরা পারতাম আমাদের ভালোবাসা আর পরিশ্রম দিয়ে আমাদের স্বপ্ন এক এক করে সাজাতে । কিন্তু তুমি কি করলে বলো??? সব ছিনিয়ে নিয়ে গেলে? আমার বুকটা রক্তাক্ত করে দিলে???

অথচ আমি এখনো বিশ্বাস নিয়ে বসে আছি  যে, আজ তুমি ভুলটা বুঝবে, আর তোমার সোনামনিকে বুকে টেনে নিয়ে সব কষ্ট ভুলিয়ে দিবে। সমস্ত রাগ জেদ মাটি করে ভালোবাসায় আলিঙ্গন হবো আমরা দুজন ঠিক সেই দিনটার মত পবিত্র ভালোবাসায়। আমি এখনও সেই অপেক্ষায় আছি আমার কলিজা……

জানিনা এসব কি আর পূরন হবে নাকি তোমার মোহ আমাকে অনেক দুরে সরিয়ে দিবে। আল্লাহ যেন আমাকে সেই সময়টুকু না দেখান। আল্লাহ যেন আমার  বুকের কষ্টটা বোঝার ক্ষমতা তোমাকে দিয়ে দেন। আমি যে তোমার সোনামনি হয়েই বাচঁতে চাই এখনো… বিশ্বাস করো আমার প্রিয়।

 

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..