• বুধবার, ১৬ জুন ২০২১, ০২:৪২ অপরাহ্ন

জাহেরকে সভাপতি ও রাজুকে সাধারণ সম্পাদক করে বাঙ্গরা বাজার থানা সমিতির কমিটি গঠন

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ১৮২
ফাহাদ রহমান/বাংলারজমিন২৪
ঢাকায় অবস্থানরত বাঙ্গরা বাজার থানার সর্ববৃহত সংগঠন “বাঙ্গরা বাজার থানা সমিতি-ঢাকা’র নতুন কমিটি গঠন করা হয়েছে।
গত শুক্রবার ২৩/০৮/২০১৯ইং তারিখে আহ্বায়ক কমিটির মাসিক সভাও এই কমিটি অনুমোদন দেওয়া হয়। এম,এ, জাহের মন্সীকে সভাপতি ও আবু ইসহাক রাজুকে সাধারণ সম্পাদক করে নির্বাচনের মাধ্যমে আংশিক কমিটি তিন বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।
এডভোকেট আলী আশরাফ তাজুকে প্রধান নির্বাচন কমিশনার করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন আহ্বায়ক কমিটির সভায় অনুমোদনের মাধ্যমে গঠন করা হয়। কমিশনের অন্য সদস্যরা হলেন, এডভোকেট রফিকুল আলম চৌধুরী, আফরোজা পারভিন নাজমা, কামরুল হাসান কেনাল ও নিয়াজ মোহাম্মদ রিপন।
সভাপতি পদে মনোনয়নের জন্য আর কোন প্রতিদন্ধি প্রার্থী না থাকায় বিনাপ্রতিদন্ধিতায় নির্বাচিত হন জনাব এম,এ, জাহের মন্সী। সাধারণ সম্পাদক পদে জনাব আবু ইসহাক রাজু ও মোকছেদুর রহমান আবির মনোনয়নের জন্য আবেদন করায় নির্বাচন কমিশন ভোটের আয়োজন করে। উপস্থিত আহ্বায়ক কমিটির সরাসরি ভোটে ১৪-৩ ব্যবধানে নির্বাচিত জনাব আবু ইসহাক রাজু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।
বাঙ্গরা বাজার থানা সমিতি-ঢাকা’র গঠনতন্ত্র প্রণয়নে এডভোকেট আলী আশরাফ তাজুকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন কর হয়। সমবায় সমিতি আইন ২০০১ খ্রি: (২০১৩ইং পর্যন্ত সংশোধিত)ও সমবায় সমিতি বিধি মালা ২০০৪ এর বিধি-অনুযায়ী পুর্ণাঙ্গ গঠনতন্ত্র প্রণয়ন করে আহ্বায়ক কমিটির সদস্যদের স্বাক্ষরে পাশ করা হয়। উক্ত গঠনতন্ত্র অনুযায়ীই নতুন কমিটির (আংশিক) সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্বাচন করা হয়।
নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বর্তমান নির্বাচন কমিশনের পাঁচ সদস্যের সমন্বয়ে আগামি মিটিংএ পূর্নাঙ্গ কমিটির রূপরেখা আহ্বায়ক কমিটির নির্বাচনের মাধ্যমে গঠন করা হবে বলে সভায় জানানো হয়। ‘একটি নতুন উদীয়মান সংগঠনের জন্য যা করা দরকার ঠিক সেদিকেই আমরা অগ্রসর হব। সে জন্য সবার সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..