• সোমবার, ২১ জুন ২০২১, ১২:১০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জ সংবাদকর্মীর বিরুদ্ধে মানহানির মামলার প্রতিবাদে সাংবাদিক সমাজের মানববন্ধন

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ২৩৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ দেশের অন্যতম স্যাটেলাইট টেলিভিশন যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক মনোয়ার হোসেন জুয়েলের বিরুদ্ধে করা মানহানির মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। সোনামসজিদ স্থলবন্দরের রাজস্ব হরিলুটের সংবাদ প্রচার করায় সাংবাদিক জুয়েলের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের আয়োজনে এবং জেলার সাংবাদিক সমাজের ব্যানারে রোববার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে এ সময় জেলা ও উপজেলা থেকে আগত সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরাও অংশ গ্রহণ করেন। ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে জেলা প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় সীমান্তের কাগজের সম্পাদক জাফরুল আলমের সভাপতিত্বে সাংবাদিক জুয়েলের বিরুদ্ধে করা মানহানি মামলার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও ইনকিলাবের জেলা প্রতিনিধি আলহাজ্ব মো. মাহবুব আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনটিভি ও দেশ রুপান্তরের জেলা প্রতিনিধি শহিদুল হুদা অলক, স্থানীয় সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক মো. জোনাব আলী, এসএ টিভির জেলা
প্রতিনিধি মো. আহসান হাবিব, সিটি প্রেসক্লাবের সভাপতি ও ভোরের পাতার জেলা প্রতিনিধি মো. সাজেদুল হক সাজু, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও স্থানীয় চাঁপাই দর্পণের সম্পাদক মো. আশরাফুল ইসলাম রঞ্জু, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি ও স্থানীয় চাঁপাই চিত্রের সম্পাদক মো. কামাল উদ্দিন, নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের আতিকুল ইসলাম, ভোলাহাট প্রেসক্লাবের গোলাম কবির, অনলাইন নিউজ পোর্টাল নাচোল নিউজের সাংগঠনিক সম্পাদক সাকিল রেজা প্রমুখ।

মানববন্ধনে সত্য ও অনুসন্ধানী সংবাদ প্রচারের বিরুদ্ধে করা মিথ্যা মামলার
তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং আগামীতেও দুর্নীতির বিরুদ্ধে
সকলকে সোচ্চার হয়ে সংবাদ প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিক
নেতৃবৃন্দ।

এ সময় মানববন্ধনে একাত্মতা ঘোষনা করে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য
নাগরিক-সূজন, বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জে জেলা শাখা এবং জাসদছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন
আহম্মেদ শিমুল এবং তার ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ এনে গত ১৫ আগস্ট
বৃহস্পতিবার যমুনা টেলিভিশনে ‘সোনামসজিদ স্থলবন্দরের ৩০০ কোটি টাকার রাজস্ব হরিলুট’ শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রচার করা হয়। এর প্রতিবাদ করে গত ১৮ আগস্ট রোববার স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন সাংসদ শিমুল। ঠিক এর একদিন পরই সাংসদ শিমুলের ভগ্নিপতি এ্যাডভোকেট মো.আনোয়ার সাদাত অতনু বিশ্বাস বাদী হয়ে সাংবাদিক জুয়েলেরবিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..