• শুক্রবার, ২৫ জুন ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

শাহজাদপুরে দু‘পক্ষের সংঘর্ষ আওয়ামীলীগ নেতা নিহত : মহিলাসহ আহত ৯, গ্রেপ্তার ২

  • আপডেট টাইম : রবিবার, ২৫ আগস্ট, ২০১৯
  • ১৫৪

রানা আহমেদ/বাংলারজমিন২৪

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে পূর্ব বিরোধের জের ধরে শনিবার সকালে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সাথে তারাব আলী গ্রুপের মধ্যে হামলা সংঘর্ষে ১জন নিহত ও ৯জন আহত হয়েছে। এতে পুলিশ ২ জনকে গ্রেপ্তার করেছে

আহত ওসমান আলী (৫৫) বগুড়া শহীদ জিয়া মেডিকেল হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় রাতে মারা গেছে। নিহত ওসমান হাবিবুল্লাহনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি। গ্রেপ্তারকৃতরা হল, তারাব আলী (৬০) ও এরশাদ আলী (৩৫)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার সকালে উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সাথে তারাব আলী গ্রুপের মধ্যে পূর্ব বিরোধের জের ধরে হামলা সংঘর্ষেও ঘটনা ঘটে। এ সময় উভয়পক্ষের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লাঠি, ফালা, হলঙ্গা, হাসুয়া, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একপক্ষ অপর পক্ষর উপর ঝাপিয়ে পরে। এ সময় উভয় পক্ষের মধ্যে ঘন্টা ব্যাপী ইট পাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ঘটে।

এতে উভয় পক্ষের ১জন নিহত ও ৯জন আহত হয়।

আহতরা হল, ইউপি চেয়ারম্যান মজিদ গ্রুপের শামছুল আলম(৫২), রহিমা বেগম (৫৫), শরিফ (২৫), সাইদুল (২৫), এর মধ্যে শামসুল আলমের অবস্থা আশংকাজনক। অপরদিকে তারাব আলী গ্রুপের আহতরা হল, হোসেন আলী (৪৫), পালো আলী (২৫), গোলজার সরকার(৪৫), কালু(২২), রমজান আলী (২২)।

আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও শাহজাদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ ২ জনকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, দীর্ঘদিন ধরে তারাব আলী গ্রুপের লোকজন এলাকায় আধিপত্য বিস্তার করে ত্রাস সৃষ্টি করে। এতে আমি বাধা দেওয়ায় তারা এদিন সকালে আমার লোকজনের উপর অতর্কিতভাবে হামলা চালায়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন, সকালে রতনকান্দি দক্ষিণপাড়া গ্রামে সংঘর্ষের খরব পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনার পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় ব্যাপক পুলিশ মতায়েন করা হয়েছে। এছাড়া উভয় পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..