• শুক্রবার, ২৯ মে ২০২০, ০২:০৯ অপরাহ্ন

জাপার প্রধান পৃষ্ঠপোষক হলেন রওশন এরশাদ

  • আপডেট টাইম : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ৮৩

বাংলারজমিন২৪/অনলাইন ডেস্কঃ জাতীয় পার্টির নবম কাউন্সিলে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদকে পার্টির প্রধান পৃষ্ঠপোষক (চিফ প্যাট্রন) ঘোষণা করা হয়েছে।

আর পার্টির চেয়ারম্যান পদে হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ও মহাসচিব পদে মসিউর রহমান রাঙ্গাই বহাল আছেন।

তারা আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পেয়েছেন।

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে পার্টির কাউন্সিলে তারা এসব পদে নির্বাচিত হন।

কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সিরাজুল ইসলাম তাদের নাম প্রস্তাব করলে উপস্থিত কাউন্সিলর ও ডেলিগেট এতে অনুমোদন দেন।

এছাড়া পার্টিতে চারটি কো-চেয়ারম্যান পদ থাকবে বলে কাউন্সিলে জানানো হয়েছে। বর্তমানে একটি সিনিয়র ও একটি কো-চেয়ারম্যান পদ রয়েছে।

সর্বশেষ ২০১৬ সালের মার্চে পার্টির অষ্টম কাউন্সিলে হুসেইন মুহম্মদ এরশাদ কো-চেয়ারম্যানের পদ তৈরি করে তাতে ভাই জিএম কাদেরকে আসীন করেন। স্ত্রী রওশন এরশাদ তাতে ক্ষিপ্ত হলে পরে তার জন্য এরশাদ তৈরি করেন সিনিয়র কো-চেয়ারম্যানের পদ। এরশাদ চলতি বছরের ৫ মে তার জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন।

১৪ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ। এর চার দিনের মাথায় বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের নাম ঘোষণা করেন।

এ সময় রওশনপন্থীরা পাল্টা সংবাদ সম্মেলন করে রওশন এরশাদকে দলের চেয়ারম্যান ঘোষণা করে জিএম কাদেরের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনার কথা বলে। পরে দু’পক্ষের সমঝোতা হলে ৮ সেপ্টেম্বর আরেক সংবাদ সম্মেলনে রাঙ্গা জানান, জিএম কাদের পার্টির চেয়ারম্যান হিসেবেই দায়িত্ব পালন করবেন। আর রওশন এরশাদ হবেন সংসদে বিরোধীদলীয় নেতা।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..