• বুধবার, ২৭ মে ২০২০, ১১:৪৮ পূর্বাহ্ন

‘নুর আহত নাকি নিহত ডাজ নট ম্যাটার’-বলেছে রাব্বানী! এটা রাজনীতি?

  • আপডেট টাইম : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ১০৩

ডাকসু নির্বাচন চেয়ে অনেক লিখেছি, অনেক টকশোতে বলেছি। এখন আমি আর ছাত্রসংসদ নির্বাচন কোথাও চাইছি না।এককালের সেকেন্ড পার্লামেন্টের করুণ পরিণতি দেখে ব্যথিত লজ্জিত। আমাদের ইতিহাস গৌরব ঐতিহ্য অহংকারের উত্তরাধিকারীত্ব ধুলোয় লুটিয়ে পড়েছে। ডাকসু ভবনের উপর থেকে ফেলে দেয়া ছাত্র এখন মৃত্যুর মুখোমুখি! ডাকসু ভবন এমন কলংকিত কখনো হয়নি।

মেরুদণ্ডহীন বিশ্ববিদ্যালয় প্রশাসন চা-সমুচা সিঙ্গারা খায়। ছাত্ররা এমনকি ডাকসু ভিপি হামেশা মার খায়। মুক্তিযোদ্ধারা কোনো সন্ত্রাস নিপীড়ন করেনি। আজ তাদের নামে অরাজকতা নৈরাজ্য কারা করছে? কারা এর পেছনে? দেশে আইন নেই? আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নেই? সব অন্যায় ও দম্ভের পরিণতি আছে।

যে ক্ষমতার দম্ভে এই উন্নাসিক দাম্ভিক ঔদ্ধত্য, তা না থাকলে নষ্টদের খেসারত দিতে হয় না। দিতে হয় কখনো কখনো জাতিকেও। এই সব অপকর্মের সাথে, অন্যায়ের সাথে যারা জড়িত, তাদের আইনের আওতায় আনা উচিত। ডাকসু ভিপি অন্যায় করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন দেখবে। তোরা কে? আইন হাতে তুলে নিয়ে দেশকে অশান্ত করার? ‘নুর আহত নাকি নিহত ডাজ নট ম্যাটার’-বলেছে রাব্বানী! এটা রাজনীতি? নাকি অসুস্থ রাজনীতির পাঠ? এই দম্ভ অহংকারের পরিণতি কতো নির্মম জানে না এরা!

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..