• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:০১ অপরাহ্ন

মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবস পালিত

  • আপডেট টাইম : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৫

কলিন চাকমা, (মহালছড়ি)খাগড়াছড়ি- আজ ১৪ ডিসেম্বর “জাতীয় শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবস”। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তান সেনাবাহিনী পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করার উদ্দেশ্য নিয়ে রাজাকার, আল বদর ও আল শামস বাহিনীর সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় বাংলাদেশের প্রথম শ্রেণীর সকল ডাক্তার, লেখক, অধ্যাপক, প্রকৌশলী, শিক্ষক রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, নাট্যকার, অভিনেতা খেলোয়াড় সহ বাংলাদেশের বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের এই আত্মত্যাগকে সম্মান জানাতে প্রতিবছর এই দিনটিকে শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালন করা হয়।

এই উপলক্ষে আজ ১৪ ডিসেম্বর (শনিবার) সকাল ৯ টার সময় খাগড়াছড়ি জেলার মহালছড়িতে মহালছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে এক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‍্যালিটি উপজেলা চত্বর হতে শুরু হয়ে মহালছড়ির বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

সেখানেই এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত, উপজেলা মৎস্য ও প্রাণীসম্পদ কর্মকর্তা প্রবীণ চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর জসীম উদ্দিন, এপিবিএন মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল মাহমুদ, মহালছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনমনি চাকমা, থলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংশুমান দেবনাথ, বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা/কর্মচারীগণ সহ বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..