• বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১২:৫৭ পূর্বাহ্ন

পেঁয়াজের দাম কেজিতে ৮০ টাকা কমেছে

  • আপডেট টাইম : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৯১

মোঃ লুৎফর রহমান,হিলি (দিনাজপুর) প্রতিনিধি

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম কেজিতে ৭০ থেকে ৮০ টাকা। দেশী পেঁয়াজের দাম কমায় ও উৎপাদন বেশী হওয়ায় দাম কমেছে বলে জানিয়েছেন হিলি বাজার ব্যবসায়ীরা।

গত এক সপ্তাহ আগে ভারতীয় পেঁয়াজ বন্দরের মোকামগুলোতে পাইকারি বিক্রি হয়েছে ১৮০ থেকে ১৯০ টাকা কেজি দরে। আজ শনিবার (১৪ ডিসেম্বর) বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা দরে । আর এসব পেঁয়াজ আবার খুচরা বাজারে বিক্রি করা হচ্ছে প্রকারভেদে ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে।

হিলি বাজারের পাইকারী পেঁয়াজ বিক্রেতা ফেরদৌস রহমান জানান, এক সপ্তাহ আগে যে পেঁয়াজ ১৮০ থেকে ১৯০ টাকা কেজি দরে বিক্রি করেছি আর সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে কেজিতে ৭০ থেকে ৮০ টাকা কম দরে। তিনি আরো জানান,গত সেপ্টেম্বর থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় দিন দিন পেঁয়াজের দাম বেড়ে প্রায় ২০০ টাকা কেজি দরে হয়।দেশী পেঁয়াজের উৎপাদন বাড়ায় কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

খুচরা বিক্রেতা জনি জানায়,এক সাপ্তাহ আগে পাইকারী বাজার থেকে যে দামে পেঁয়াজ কিনেছি তা আজ ৭০ থেকে ৮০ টাকা কম দামে কিনতে পাচ্ছি।পেঁয়াজের দাম কম হওয়ায় স্বস্তি ফিরছে ক্রেতাদের।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানি কারক বাবুল হোসেন জানান, আগামী মার্চ মাসের নাগাদ হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি হওয়ার সম্ভবনা রয়েছে।তিনি আশা করছেন পূর্বের ন্যায় হিলি বন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হলে পেঁয়াজের বাজার আগের মত স্বাভাবিক হবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..