• সোমবার, ১৭ মে ২০২১, ১০:১০ অপরাহ্ন

বড় হুজুর এর স্মরণে সরাইল প্রেসক্লাবে শোক সভা ও দোয়া মাহফিল

  • আপডেট টাইম : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ১০৭

সুমন আহম্মেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ

সরাইল প্রেসক্লাবের সভাপতি ও প্রথম আলো পত্রিকার সরাইল প্রতিনিধি মোহাম্মদ বদর উদ্দিনের পিতা আল্লামা শাঈখ মোহাম্মদ আলী কাসেমী (রহঃ) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সরাইল প্রেসক্লাব।

গতকাল প্রেসক্লাব কার্যালয়ে সহ সভাপতি মোহাম্মদ আলী মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য ও প্রেসক্লাবের আজীবন সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা। সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন, সহসভাপতি এম.এ মুসা, সাবেক সভাপতি মো. আইয়ুব খান, সাংগঠনিক সম্পাদক জুলকার নাঈন, অর্থ-সম্পাদক আব্দুল করিম, সাহিত্য সম্পাদক জহিরুল ইসলাম রিপন, কার্যনির্বাহী সদস্য তারিকুল ইসলাম দুলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌফিক আহমেদ তফছির, আজীবন সদস্য ফয়সাল আহমেদ মৃধা, মো. সেলিম খন্দকার, পুলিশ কর্মকর্তা মো. নূরুল হক, মো. কামরুজ্জামান, আ’লীগ নেতা মো. মাহফুজ আলী, ছাত্রদল সভাপতি মো. ইসমাঈল হোসেন উজ্জল প্রমূখ।

শোক সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করায় প্রেসক্লাবকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, মাওলালানা মোহাম্মদ আলী (রা.) এর জানাজায় মানুষের ঢলই প্রমাণ করে উনি ছিলেন আল্লাহর ওলি। হাজার হাজার আলেম ওলামা তৈরীর এ ওস্তাদের মৃত্যুতে সরাইল হারিয়েছে ইসলামের ছায়া। সেইসাথে একটি শতাব্দীর অবসান ঘটেছে। ব্রিটিশ আমলে চারিদিকে যখন ইংরেজির জয়জয়কার সেই সময়ে মোহাম্মদ আলী (রা.) সাহেব দেওবন্দ থেকে আলেম শিক্ষা গ্রহন করে ইতিহাস তৈরী করেছেন। সহজ সরল এ আলেমের ধর্মীয় জীবন, আদর্শ ও ইসলামি জীবন আমাদের চলার পথের পাথেয়। সবশেষে এ আলেমে দ্বীনের পরকালীন মুক্তি ও জান্নাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা মশিউর রহমান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..