• সোমবার, ১৭ মে ২০২১, ১১:১২ অপরাহ্ন

বরগুনায় অনুষ্ঠিত হল জোছনা উৎসব

  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ১২৯

মো.মিজানুর রহমান নাদিম,বরগুনা প্রতিনিধি: বরগুনা জেলার তালতলী উপজেলায় পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হলো জোছনা উৎসব। অপার সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে শুভ সন্ধা সমুদ্র সৈকতে জোছনা প্রেমিক মানুষের জন্য এ উৎসবের আয়োজন করে বরগুনা জেলা প্রশাসন।

বৃহস্পতির (১২ ডিসেম্বর) দুপুরে তালতলীর শুভ সন্ধা সমুদ্র সৈকত এ উৎসবটির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি। এরপর জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে উৎসবটি শুরু হয় এবং সঙ্গে ছিলেন পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতারা।

জোছনা উৎসব উপলক্ষে বিকেল ৪টায় সমুুদ্র সৈকত বিস্তীর্ণ বালুচরে দলীয় নৃত্যের মধ্য দিয়ে শুরু হয় জোছনা উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর জোছনার গান, রাখাইন নৃত্য, বাউল সঙ্গীত, মোহনীয় বাঁশি, পুঁথি পাঠ ফানুস উড়ানো এবং কবিতা আবৃত্তির সঙ্গে জলজোছনায় একাকার হবে নারী ও শিশুসহ হাজারো মানুষ।সন্ধ্যা ৮টার দিকে র‌্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

উল্লেখ্য বরগুনার খড়স্রোতা পায়রা, বিষখালী ও বলেশ্বর নদী যেখানে সাগরে মিশেছে ঠিক সেখানে নবগঠিত তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের স্নিগ্ধ বেলাভূমি- ‘শুভ সন্ধ্যার’ বিস্তীর্ণ বালুচরে এ উৎসব অনুষ্ঠিত হয় এবং আকর্ষণীয় পর্যটন এলাকাগুলো পরিকল্পিতভাবে দেশবাসীর কাছে তুলে ধরা গেলে পর্যটন শিল্প বিকাশের সঙ্গে সঙ্গে এখানকার অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন আসবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..