• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০২:৪৫ অপরাহ্ন

কুলাউড়ার ঝিমাই পানপুঞ্জি পরিদর্শন করেছেন অ্যাড. সুলতানা কামাল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ১৩৯

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়ার ঝিমাই পানপুঞ্জির বিরোধকৃত এলাকা পরিদর্শন করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সভাপতি ও মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে উপজেলার ঝিমাই চা বাগান ও খাসিয়া পানপুঞ্জির বিরোধপূর্ণ জমি ও রাস্তা পরিদর্শন শেষে পানপুঞ্জিতে এক সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন এএলআরডি’র নির্বাহী পরিচালক শামসুল হুদা, ব্লাস্ট এর প্রধান আইন উপদেষ্টা ও সাবেক বিচারপতি মো. নিজামুল হক ও আদিবাসী নেত্রী ফ্লোরা বাবলী তালাং প্রমুখ।

সুলতানা কামাল বলেন, আদিবাসী খাসিয়ারা মাটির সন্তান। এরা পরিবেশের পুজা করে। যারা পরিবেশের পুজা করে তারা পরিবেশের ক্ষতি করে না। তাদের সাথে যে অমানবিক আচরণ করা হয়, তা কোনভাবে কাম্য নয়। খাসিয়াদের দাবি দাওয়া মেনে নিয়ে তাদের শান্তিতে বসবাসের সুযোগ করে দিতে হবে। তিনি বলেন, সমাজে যদি দুর্নীতি প্রতিরোধ না হয়, যথাযথ আইনী প্রক্রিয়ায় দুর্নীতির বিচার না হয় তবে মানুষের মধ্যে একধরণের মরিয়া ভাব চলে আসে। সমাজে অস্থিরতা তৈরী হয়। এতে মানুষ আইন নিজের হাতে তুলে নিতে চায়। মানবাধিকার লঙ্ঘনের সম্ভাবনা তৈরী হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..