• সোমবার, ১৭ মে ২০২১, ১০:১৯ অপরাহ্ন

‘বিএনপি আমলে সংখ্যালঘুরা নির্যাতিত’ অমিত শাহের বক্তব্যে ফখরুল যা বললেন…

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
  • ১১৭

বাংলারজমিন/ডেস্ক রিপোর্ট: বিএনপি সরকারের আমলে দেশে সংখ্যালঘুদের নির্যাতন করা হয়েছে বলে ভারতের সংসদে উপস্থাপিত বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভারতের সংসদে বলা হয়েছে- বিএনপির সরকারের আমলে বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতন করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা জোর গলায় বলতে পারি, বিএনপির আমলে এখানে সংখ্যালঘুদের স্বার্থরক্ষা করা হয়েছে। সংখ্যালঘুর ওপর আওয়ামী লীগের আমলে যতটা নির্যাতন হয়েছে, তা আর কখনো হয়নি।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনির্ধারিত এক সংবাদ সম্মেলনে ফখরুল এসব কথা বলেন।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে ভারতের সংসদের নিম্নকক্ষ লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাস হয়। বিলটি উত্থাপনকালে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গসহ দেশের বিভিন্ন প্রান্তে বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান থেকে বহু শরণার্থী এসে বছরের পর বছর ধরে বাস করছে।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল সংবাদ সম্মেলনে বলেন, তাদের সংসদে (এ বিল পাসের সময়) খুব পরিষ্কার করে বলা হয়েছে- বাংলাদেশ থেকে মুসলিম সম্প্রদায়ের লোকজন অবৈধভাবে অনুপ্রবেশ করেছে। এটা নাকি বিএনপির আমলে হয়েছে। নতুন নাগরিকত্ব বিলে বলা হয়েছে, অমুসলিমদের নাগরিকত্ব দেওয়া হবে। কিন্তু মুসলিমদের দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..