• শনিবার, ০৮ মে ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন

৫২তম সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পাবেন অধ্যাপক তাকাকি কাজিতা

  • আপডেট টাইম : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৩২

মুহাম্মদ ইলিয়াস হোসেনঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তনে ৫২ তম সম্মানসূচক ডক্টরেট(ডক্টর অব সায়েন্স) ডিগ্রি পাবেন অধ্যাপক ড. তাকাকি কাজিতা। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে এর আগে মোট ৫১ জনকে সম্মানসূচক এই ডিগ্রি প্রদান করা হয়েছে।

অধ্যাপক ড. তাকাকি কাজিতা জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক এবং নোবেল পুরস্কার বিজয়ী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তনের সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

শনিবার (৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান।

আগামী ৯ ডিসেম্বর ৫২ তম সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানে ৭৯ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীদের ৯৮ টি স্বর্ণপদক, ৫৭ জনকে পিএইচডি, ৬ জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

শনিবার সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, সমাবর্তনের দিন ভিআইপি এবং আমন্ত্রিত অতিথিদের গাড়ি কাজী মোতাহার হোসেন বিজ্ঞান ভবন(কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সায়েন্স এনেক্স ভবন) মাঠে পার্কিং ব্যবস্থা থাকবে। এছাড়া, অন্যান্য সকলের গাড়ী এসএম হল মাঠ, জহুরুল হক হল মাঠ, মুহসীন হল মাঠ এবং ফুলার রোডে পার্কিং করতে হবে। গ্র্যাজুয়েটদের চলাচলের সুবিধার জন্য অন্যকোন রাস্তায় গাড়ী পার্কিং করা যাবে না।

এদিকে সমাবর্তন অনুষ্ঠানে কঠোর নিরাপত্তার স্বার্থে মোবাইল ফোন, হাতব্যাগ, ব্রিফকেস, ক্যামেরা, ইলেক্ট্রনিক ডিভাইস, ছাতা ও পানির বোতল নিয়ে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছেন উপাচার্য । তিনি সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন করতে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, র্য্যাব, অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..