• বুধবার, ১৯ মে ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অতিরিক্ত পুলিশ মোতায়েন

  • আপডেট টাইম : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৫০

বাংলারজমিন/ডেস্ক রিপোর্ট: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ ঢাকাসহ দেশের সব মহানগর ও জেলায় বিক্ষোভ কর্মসূচি দিয়েছে যুবদল।

শনিবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এসব অতিরিক্ত পুলিশ সদস্যদের দেখা যায়।

ধারণা করা হচ্ছে, যুবদলের কর্মসূচি থাকার কারণেই বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি সাদাপোশাকে গোয়েন্দা সংস্থারও অতিরিক্ত সদস্যরা অবস্থান করছেন।

যদিও যুবদল তাদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি কোন এলাকায় পালন করবে তা জানায়নি। যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দিন মামুন বলেন, বিক্ষোভ কোন এলাকায় হবে; তা এখনো ঠিক হয়নি।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, আজ তাদের একটি কর্মসূচি রয়েছে। এজন্য অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি জানান, আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সেখানে পুলিশ সবসময় মোতায়েন থাকে। এখনও রয়েছে। কেউ যদি বিশৃঙ্খলা করার চেষ্টা করে পুলিশ তখন আইন অনুযায়ী কাজ করবে।

এদিকে খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে কঠোর আন্দোলনের বিষয়ে তৃণমূলের চাপে রয়েছে বিএনপি। আগামী বৃহস্পতিবার দলীয় চেয়ারপারসনের জামিন না হলে এক দফা আন্দোলনের বিকল্প দেখছে না হাইকমান্ড। তবে জামিন শুনানির আগ পর্যন্ত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার রাতে স্থায়ী কমিটি জরুরি বৈঠকে এ বিষয়ে একমত হয়েছেন নীতিনির্ধারকরা। এর পরপরই আন্দোলনের প্রস্তুতি নিতে সারা দেশের জেলা ও মহানগর নেতাদের বার্তা দেয়া হয়েছে। এ কর্মসূচি সফল করতে সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে কেন্দ্রের মধ্যম সারির নেতাদের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..