• সোমবার, ১৭ মে ২০২১, ১০:০৬ অপরাহ্ন

ভর্তি পরীক্ষা উপলক্ষে এক বৃত্তে হাবিপ্রবির সকল সংগঠন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ১০২

মোঃ মিরাজুল আল মিশকাত/হাবিপ্রবি প্রতিনিধি

বিগত বছর গুলোর ন্যায় এবারও ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা করছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলি। এ উপলক্ষে সংগঠন গুলি বর্ণিল সাজে সাজিয়েছে তাঁদের নিজ নিজ সহায়তা কেন্দ্র।

হাবিপ্রবিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা করার জন্য সমাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলোর মধ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে হাবিপ্রবি সাংবাদিক সমিতি, ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ, স্কাউট, গ্রীণ ভয়েস, প্রথম আলো বন্ধুসভা, সেঁজুতি , অর্ক,ইয়োলো ল্যাম্প,কনজুমার ইয়ুথ, রেড ক্রিসেন্ট সোসাইটি, এইচএসটিইউ ব্যাকবেঞ্চচারস, এইচএসটিইউ স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি, রোটারেক্ট ক্লাব অব এইচএসটিইউ,আদিবাসী ছাত্র সংগঠন, সনাতন বিদ্যার্থী সংসদ, কালের কণ্ঠ শুভসংঘ, দানেশ ব্লাড ব্যাংক, সমকাল সুহৃদ সমাবেশ, রাজনৈতিক সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা ও সামাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, এছাড়া অনুষদীয় এসোসিয়েশনের মধ্যে রয়েছে বিজ্ঞান, সোসাল সাইন্স, বিজনেস স্টাডিজ, সিএসই, ইঞ্জিনিয়ারিং, মাংস্যবিজ্ঞান, ভেটেনারি ও কৃষি অনুষদ।

সোমবার (২ ডিসেম্বর ২০১৯) হতে হাবিপ্রবি ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। আজ ( ৫ই ডিসেম্বর ) সি ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

সংগঠন গুলি ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, যানজট নিরসন, আবাসন ব্যবস্থা,বিনামূল্যে ব্যাগ, মোবাইল, ঘড়ি, সংরক্ষণ,পরীক্ষা কেন্দ্র দেখিয়ে দেয়া সহ নানা প্রকার ভর্তি সংক্রান্ত বিভিন্ন সেবামূলক কাজ করছে।

সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান বলেন, “প্রতি বারের ন্যায় এবারো আমরা নিজেদের দায়বদ্ধতা থেকে এগিয়ে এসেছি ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা করার জন্য। ভর্তি পরীক্ষার্থীদের সুষ্ঠু পরিবেশ ও ভর্তি সংক্রান্ত সঠিক তথ্য প্রদানের সর্বাত্মক চেয়া করে যাচ্ছি ” ।

এ দিকে এ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে এসে মুনতাহীন সরকার মিথুন বলেন, ” বিশ্ববিদ্যালয় হিসাবে হাবিপ্রবি এক কথায় অসাধারণ। বড় ভাই ও আপুরা আমাকে অনেক সহায়তা করেছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ “।

এছাড়া ভর্তিচ্ছুকদের তথ্য সেবা, কেন্দ্রে পৌছে দেয়া,অতিরিক্ত ভাড়া আদায় প্রতিহত করা সহ বিভিন্ন ভাবে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও অভিবাবকদের সাহায্য সহযোগিতা যৌথ ভাবে করে যাচ্ছে সংগঠনগুলি।

অন্যদিকে দূর দুরান্ত থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা,ঘড়ি, ব্যাগ রাখার ব্যবস্থাসহ বিভিন্ন সহযোগিতামুলক কাজের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের অবিভাবকেরা।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ২০০৫ টি আসনের বিপরীতে মোট আবেদন করেছে ৯৬ হাজার ৭২৩ জন শিক্ষার্থী। আসন প্রতি লড়ছেন ৪৮ জন পরীক্ষার্থী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..