• সোমবার, ১৭ মে ২০২১, ১০:৫৮ অপরাহ্ন

ফুলছড়িতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল সংস্কারের টাকা লুটপাটের অভিযোগ 

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ৯৮

আশরাফুল ইসলাম,গাইবান্ধা জেলা প্রতিনিধি

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় স্কুল মেরামতের নামে আসা সরকারী বরাদ্দের ৩ লক্ষ টাকা নাম মাত্র কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেছে উপজেলার পূর্ব ছালুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এঘটনার তদন্দ করতে উপজেলা শিক্ষা অফিস হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায়।

অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে স্কুল টিতে সরেজমিনে দেখা যায়, সাম্প্রতিক সময়ে স্কুল ভবনটি খুব সুন্দর ভাবে রংচুন কাম করা ও পাশের টিন সেড বিল্ডিং এর চাল ও দরজা জানালা গুলি নতুন ভাবে লাগানো। কিন্তু স্কুলের মুল ভবনের ভিতরে ঢুকলে দেখা যায় মেরামতের টাকা গুলি কি হয়েছে এবং কতটুকু মেরামত করেছে তার নমুনা। ভবনের শ্রেণী কক্ষের ভিতরে প্রবেশ করে দেখা গেলো বড় একটি ফাটলের, দেখা মেলে ভেন্টিলেটর গুলি ভাঙ্গা, জানালার গ্রিল গুলির নীচের অংশে অনেক জায়গা ভাঙ্গা, ওয়ালের প¬াস্টার অনেক জায়গায় ভাঙ্গা, টিন সেড টির উপরের চাল নতুন টিন দিয়ে করা হলেও নতুন জানালা দরজা গুলি করা হয়েছে নিম্নমানের কাঠ দিয়ে। স্কুলের কোমলমতি শিশু শ্রেনীর শিশুদের বিনোদনের ব্যাবস্থা করতে এই বরাদ্দে ১০ হাজার টাকা ছিল সেই টাকায় ঐ শ্রেণী কক্ষে দেখা মেলে শুধু একটি কর্নার রেখের তাছাড়া আর কিছুই নেই।

এ ব্যাপারে লিখিত অভিযোগ কারীরা বলেন আমাদের স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আমরা জেলা শিক্ষা অফিসার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার সহ অনেক জায়গায় অভিযোগ দিয়েছি তবে এখন পর্যন্ত কোন অফিস থেকেই কেউ পরিদর্শনে আসে নাই। আমরা তদন্তসাপেক্ষে যথাযথ শাস্তিচাই অভিযুক্ত প্রধান শিক্ষকের।

এই সব অভিযোগের বিষয়ে কথা বলার জন্য প্রধান শিক্ষক সেলিমের নিকট জানতে চাইলে তিনি বলেন অভিযোগের ভিক্তিতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন হয়েছে।  ৫ ডিসেম্বর বৃহস্পতিবার তদন্তের দিন নির্ধারণে সরেজমিনে তদন্ত করবে তদন্ত কমিটি।

এইসব অভিযোগের বিষয় নিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কফিল উদ্দিনের কাছে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের জানান, আমিও অভিযোগ টি পেয়েছি। এছাড়াও উদ্ধতন কর্মকর্তারাও বিষয়টি অবগত আছেন। এই ঘটনাটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । তদন্ত কমিটির সরেজমিনে তদন্তকরে রিপোর্ট পেশ করলে আমরা দ্রুত যথাযথ ব্যাবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..