• রবিবার, ১৬ মে ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

অধ্যাপক জামাল উদ্দিন মুক্তিযুদ্ধ মঞ্চের কেউ না!

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১০৫৫

মুহাম্মদ ইলিয়াস হোসেনঃ

মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক হিসেবে পরিচিত অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন মুক্তিযুদ্ধ মঞ্চের কেউ না বলে মন্তব্য করেছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন। বুধবার(৪ ডিসেম্বর) বাংলারজমিন ২৪কে মুঠোফোনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য জানান।

তিনি বলেন, আমরা তাঁর (অধ্যাপক জামাল উদ্দিন) সংগঠনবিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকার প্রমান পাওয়ায় এক জরুরি সভা ডেকে সংগঠনটির উচ্চপদস্থ নেতৃবৃন্দদের সাথে আলোচনা করে তাকে সংগঠনের আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাই। তার কার্যকলাপ পূর্বের মতো হওয়ায় এর এক সপ্তাহ পরে তাকে উপদেষ্টা পদ থেকেও অব্যাহতি দেই।

আল মামুন আরও বলেন, যদি মুক্তিযুদ্ধ মঞ্চের নাম ভাঙ্গিয়ে তিনি কিছু করেন তবে এটি তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। আমরা এ বিষয়ে জানিনা।

গত ২০ অক্টোবর ২০১৯, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিলেন, ” সংগঠনবিরোধী ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকার প্রমান পাওয়ায় মুক্তিযুদ্ধ মঞ্চের উপদেষ্টা পদ থেকে অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনকে অব্যাহতি দেয়া হলো। তার অসুস্থ কর্মকাণ্ডে মুক্তিযুদ্ধ মঞ্চ বিব্রত। আমরা তাঁর সুস্থ্যতা কামনা করি।”

তবে এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন ৪ ডিসেম্বর বাংলার জমিন২৪কে বলেন,”এ বিষয়ে কচলাকচলি করতে আর ভালো লাগে না। আপনাদের আগেও বলেছি আল মামুন – আমিনুল ইসলাম বুলবুল ওরা স্বঘোষিত কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। ওদের মুক্তিযুদ্ধ মঞ্চ থেকে বহিষ্কার করা হয়েছে। আপনারা কি কিছুই বুঝেন না।” এই বলে কথা বলা শেষ করার পূর্বেই তিনি কল কেটে দেন। পুনরায় কল দিলেও তিনি রিসিভ করেন নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..