• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০১:৪৩ অপরাহ্ন

ভিপি নুরের কক্ষে তালা, মুক্তিযুদ্ধ মঞ্চের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১২১ বার পঠিত

মুহাম্মদ ইলিয়াস হোসেন ঢাবি থেকে: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ডাকসু ভবনের সামনে সংগঠনটি এই বিক্ষোভ কর্মসূচি পালন করে এবং ভিপি নুরুল হক নুরের কুশপুত্তলিকা দাহ করে। এর আগে সংগঠনটির নেতৃবৃন্দ ডাকসু ভবনে নুরের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

বুধবার (৪ ডিসেম্বর)ডাকসু ভবনের সামনে সংগঠনটি এই বিক্ষোভ কর্মসূচি পালন করে এবং ভিপি নুরুল হক নুরের কুশপুত্তলিকা দাহ করে।

এ সময় মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক অধ্যাপক আ.ক.ম জামাল উদ্দীন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নুরুল হক নুরের দুর্নীতির সাথে সংশ্লিষ্টতার অডিও ভাইরাল হয়েছে। ডাকসুর ছাত্ররাজনীতির সর্ব্বোচ্চ পদে থেকে তিনি দুর্নীতির আশ্রয় নিয়েছেন। ওই কথপোকথনে ১৩ কোটি টাকার কাজ দুর্নীতির মাধ্যমে বাগিয়ে নেয়ার অনৈতিক চেষ্টা করেন বলে মন্তব্য করেন অধ্যাপক জামাল উদ্দীন।

তিনি আরও বলেন, নুর বিশ্ববিদ্যালয়ের আশা-আকাঙ্খার চুড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছেন । তাই তার নৈতিক স্খলনজনিত কারণে ডাকসুর ভিপি পদ থেকে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানাচ্ছি।

এর আগে মঙ্গলবার(৩ ডিসেম্বর) নিউজ২৪ এ নুরের মাধ্যমে ১৩ কোটি টাকার একটি কাজ ও বিদেশ থেকে টাকা লেনদেন এর বিষয়ে সংবাদ প্রচার হয়। এরপর রাতে ভিপি নুরুল হক নুর এ বিষয়ে তার ব্যক্তিগত ফেইসবুক পেইজে এক লাইভের মাধ্যমে এ বিষয়ে তার কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানান।

লাইভে নুরুল হক নুর বলেন, ১৩ কোটি টাকা লেনদেনের বিষয়টি তার নিজের নয়, বরং তার আন্টির।

তিনি বলেন, আন্টির একটি কনস্ট্রাকশনের বিজনেস আছে তার ১৩ কোটি টাকার একটি লেনদেন ছিল। এটা সম্পূর্ণ পারিবারিক ব্যাপার এবং এটাকে ইস্যু করে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে বলে। এটা নিয়ে এত মাতামাতি করার মতো কিছু নেই।

নুর বলেন, অপর আর একজন আমাকে যে টাকা দিতে চেয়েছে তা আমরা চাইনি। উনি আমাদের সাহায্য করতে চেয়েছেন। আমরা বলেছি আমরা অপরিচিত কারও কাছ থেকে সাহায্য নিবোনা। তিনি আমাদের কাছ থেকে ইমেইল এড্রেস চেয়েছিল। আমরা বলেছি সাহায্য প্রয়োজন হলে আমরা জানাবো এখন প্রয়োজন নেই। কার্টেসির জন্য তাকে বলেছি। এছাড়া এরকম অসম্পূর্ণ রেকর্ডিং মানুষকে বিভ্রান্ত করার জন্য ছড়ানো হয়েছে। সম্পূর্ন রেকর্ডিং শুনলে বুঝতে পারবেন। এটা শুধুমাত্র এক আংশিক কথোপকথন। সারা বাংলাদেশে আমাদের যে ইমেইজ তৈরি হয়েছে তা নষ্ট করার জন্য এটি করা হয়েছে।’

তিনি বলেন, এর আগে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও প্রশাসনিক কর্মকর্তারা বিভিন্নসময়ে আমাদের চাকরি ও পদ অফার করেছে কিন্তু আমরা তা প্রত্যাখান করেছি।

এ সময় নুরুল হক নুর উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর নিউজ প্রচার করার জন্য বেসরকারি টেলিভিশন “নিউজ ২৪” -এর বিরুদ্ধেও মামলা করবেন বলে জানান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..