• শনিবার, ০৮ মে ২০২১, ০১:১৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য সরবরাহের দায়ে জরিমানা

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১২৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ– চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় শিবগঞ্জ উপজেলার আব্বাস বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে। এ সময় মোট ১০ টি প্রতিষ্ঠান পরিদর্শন করেন ভোক্তা অধিকার। এতে ৬টি প্রতিষ্ঠানের মালিককে সতর্ক এবং ৪ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়।

জানা গেছে, ৩ ডিসেম্বর মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর ধারা ৪৩ অনুযায়ী অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য উৎপাদন ও বিপণনের অপরাধে আল্লাহর দান মিষ্টান্ন ভান্ডারকে সাত হাজার টাকা, মায়ের দোয়া পোল্ট্রি দোকানকে তিন হাজার টাকা, বিসমিল্লাহ হোটেল ও মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার টাকা ও আলিয়া বেকারি এন্ড কনফেকশনারিকে পাঁচ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন, জেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. কোবাদ আলী ও শিবগঞ্জ থানা পুলিশ। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে সবাইকে উদ্বুদ্ধ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..