• বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১০:১৫ পূর্বাহ্ন

বিলাইছড়ির ধুপ্যাচরে প্রথম বীট পুলিশিং কার্যক্রম সভা

  • আপডেট টাইম : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৪০ বার পঠিত

অসীম চাকমা/বিলাইছড়ি প্রতিনিধি

বিলাইছড়ি উপজেলার ধুপ্যাচর গ্রামে মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে বিলাইছড়ি থানা কর্তৃক এক বীট পুলিশিং কার্যক্রম সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী। সভায় সভাপতিত্ব করেন ১২৬ নং বিলাইছড়ি মৌজার হেডম্যান বিমলী চাকমা। কার্বারী থুই প্রু মার্মার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, কার্বারী জগৎ জ্যোতি চাকমা। সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন, সাংবাদিক অসীম চাকমা, উপজেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রহর কান্তি চাকমা ও সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সাথোয়াই মার্মা, এস আই মোঃ হামিদ ও ওয়ার্ড মেম্বার জ্যোতিময় চাকমা।

এ সময় বক্তারা মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, জুয়া খেলা, ইভটিজিং ইত্যাদির কুফল সম্পর্কে উপস্থিত ব্যক্তিবর্গের মাঝে তুলে ধরেন। তারা সুন্দর ও সুশৃঙ্খল সমাজ গঠনে সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান।

ওসি পারভেজ আলী বলেন, আমরা চাই আমাদের সেবা জনগণের দোরগোড়াই পৌঁছে দিতে। বীট পুলিশিং বাংলাদেশ পুলিশের নবতর সংযোজন। বীট পুলিশিং হলো কমিউনিটি পুলিশিং এর আরেক রুপ যেখানে আমরা প্রতিটি ইউনিয়নকে চারটি বীটে ভাগ করেছি। এই বীটে আমাদের যে কমন বিষয়গুলো মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ ও সমাজের যেসকল সমস্যাগুলো আছে সেগুলো কমিউনিটি পুলিশিং এর আদলে কমিটির মাধ্যমে এলাকার জনগণের পারস্পরিক সহযোগিতা ও যৌথ অংশীদারিত্বেও ভিত্তিতে প্রতিরোধমূলক কার্যক্রমের মাধ্যমে সমস্যা সমাধানের উপায় বের করে বাস্তবায়ন করা। তিনি আরও বলেন, বাংলাদেশের এত জনসংখ্যার মাঝে আমাদের কমসংখ্যক পুলিশ দিয়ে সেবা দেয়া সম্ভব নয়, বিধায় আমরা বীট পুলিশিং এর মাধ্যমে জনগণকে সম্পৃক্ত করে আমাদের সেবা সবার মাঝে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই কার্যক্রম।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..