• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০১:৪২ অপরাহ্ন

গণরুম পরিদর্শনে ভিপি নুর: ছাত্রলীগের মারমুখী আচরণের শিকার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৯ বার পঠিত

মুহাম্মদ ইলিয়াস হোসেন, ঢাবি থেকে: মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের গণরুম পরিদর্শনে গিয়ে ছাত্রলীগের হাতে বাঁধার সম্মুখীন হয়েছেন ডাকসু ভিপি নুরুল হক। এ সময় কথা কাটাকাটির একপর্যায়ে নুরসহ নুরের সাথে থাকা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাদের সাথে ছাত্রলীগ ধাক্কাধাক্কি করেছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা বাংলারজমিন২৪.কমকে জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক বিজয় একাত্তর হলের ক্যান্টিনে দুপুরে খাবারের পর গণরুমে শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে গেলে সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্বারা হেনস্থার শিকার হয়েছেন। তিনি গণরুমে ঢুকার জন্য দরজার কাছে আসলে ছাত্রলীগের কয়েকজন কর্মী এসে একটি রুমের দরজা আটকিয়ে দেয়।

এরপর আরেকটি রুমে ঢুকলে ছাত্রলীগের নেতা কর্মীরা নুরুল হক নুরের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায়। এক পর্যায়ে ধাক্কাধাক্কি এবং নুরের হাত ধরে টানাটানি করে সাদিক নামের ছাত্রলীগের এক কর্মী। এ সময় ছাত্রলীগের রুমে কেন এসেছে এমন প্রশ্ন করে উচ্চস্বরে গালিগালি করতে শোনা যায়।

এছাড়া ভিপির নুরের সাথে থাকা বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হোসেন, ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতারসহ অন্যরাও ধাক্কাধাক্কি এবং হেনস্থার শিকার হয়েছেন।

এ বিষয়ে কথা বললে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন বাংলারজমিন২৪.কমকে বলেন, ভিপি নুরের সঙ্গে আমরা যখন গণরুমে যাই, তখন ছাত্রলীগের কয়েকজন কর্মী আমাদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এমনকি ভিপি নুরুল হক নুরসহ আমাদের সাথে ধাক্কাধাক্কি শুরু করে।

প্রশাসনকে জানিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী এবং হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূইয়াকে এ ব্যাপারে জানানো হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী বাংলারজমিন২৪কমকে বলেন, হলের ঐ ঘটনাটি আমরা শুনেছি। হল প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে, সেখানে আসলে কী হয়েছিল তা জানার পর ব্যবস্থা নেয়া হবে। তবে নুরুল হক নুর হল প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়ে সেখানে গেছে কিনা তাও জানতে হবে বলে তিনি উল্লেখ করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..