• বুধবার, ১৯ মে ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

জেলা উপজেলায় বাল্যবিবাহ মুক্ত করতে হবে: বিভাগীয় কমিশনার

  • আপডেট টাইম : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ১০৯

 

মিজানুর রহমান, ময়মনসিংহ থেকে: ময়মনসিংহ বিভাগকে বাল্য বিবাহ মুক্ত করার অংশ হিসেবে ময়মনসিংহ জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে ময়মনসিংহ জেলার কাজী/নিকাহ্ রেজিষ্ট্রার সমাবেশ ময়মনসিংহ জেলা প্রশাসন মিজানুর রহমান এর সভাপতিত্বে গতকাল রবিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়।

কাজীদের উদ্দেশ্যে বলেন, কোন কাজী বাল্য বিয়ে সম্পন্ন করতে পারবেন না। কারো বিরুদ্ধে যদি এমন অভিযোগ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। ময়মনসিংহ জেলায় সকল ভূয়া কাজী, কাজীর সহকারী ও তাদের নিকট নকল ভলিয়ম শীঘ্রই উদ্ধার করে তাদেরকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি প্রদান করা হবে।

বক্তরা আরও বলেন, ময়মনসিংহকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে যা যা করণীয় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতাই করা হবে। কাজী সমাবেশে ময়মনসিংহ জেলার সকল কাজীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা রেজিষ্ট্রার সরকার লুৎফুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সমর কান্তি বসাক।

এছাড়াও সমাবেশে আরো বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা কাজী/নিকাহ্ রেজিষ্ট্রার সমিতির সভাপতি মোঃ এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক কাজী মোঃ আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি কাজী আবুল কালাম আজাদ। সমাবেশে বক্তরা বলেন, ময়মনসিংহ বিভাগের সকল জেলাকে এক যুগে বাল্যবিয়ে মুক্ত করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..