• বুধবার, ২৭ মে ২০২০, ১১:০৬ পূর্বাহ্ন

১১ নভেম্বরের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত

  • আপডেট টাইম : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯
  • ১৩৪

অনলাইন ডেস্ক-

গভীর বঙ্গবসাগর থেকে বাংলাদেশের দিকে প্রবল বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আগামী ১১ সোমবার অনুষ্ঠিতব্য জেএসসির বিজ্ঞান ও জেডিসির ইংরেজি পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

আজ ৯ নভেম্বর শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিতে করেছেন। পরীক্ষার পরিবর্তীত তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে আজকের (শনিবার) গণিত পরীক্ষাও স্থগিত করা হয়।

অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল-এর জন্য উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোতে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরও রয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায়।

এছাড়া চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

আজ শনিবার সন্ধ্যা নাগাদ অতি প্রবল ঘূর্ণিঝড়টি বাংলাদেশের উপকূলে আঘাত হানতে যাচ্ছে। এজন্য উপকূলীয় এলাকার মানুষকে দুপুর ২টার মধ্যে নিকটস্থ আশ্রয় কেন্দ্র নেয়ার নির্দেশনা দিয়েছে সরকার।

চরফ্যাশন উপজেলা প্রশাসনের ঘূর্ণিঝড় ও দুর্যোগ প্রস্তুতিমূলক জরুরী সভা

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..