• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০২:৫৩ অপরাহ্ন

গোসাইরহাটে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আকবর সরদার জন প্রিয়তার শীর্ষে

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯
  • ৪৬ বার পঠিত

রাজিব হোসেন রাজন, শরীয়তপুর প্রতিনিধিঃ

গোসাইরহাট উপজেলার গোসাইরহাট ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন জমে উঠেছে। দলবল নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে সৃষ্ঠি হয়েছে এক নতুন আমেজ। ছোট বড় সকলের মুখে একটিই নাম ধ্বণিত হচ্ছে হাজী আকবর সরদার। হাজী আকবর সরদারই নাকি আওয়ামী লীগ সভাপতি প্রার্থীদের মধ্যে যোগ্য।

কেই এই হাজী আকবর সরদার? এই প্রশ্নের উত্তর মিলে গোসাইরহাট ইউনিয়নসহ পাশ্ববর্তী ইউনিয়নের মানুষের কাছ থেকে। এলাকাবাসী জানায় হাজী আকবর সরদার একটি আওয়ামী লীগ পরিবারের সন্তান। সে আওয়ামী লীগের আদর্শে রাজনীতি করেন। তার বাবা হাজী মোঃ কাইউম সরদার ছিলেন নিজ ওয়ার্ডের আমরণ আওয়ামী লীগ সভাপতি। এই পরিবারটি ছিলেন দূর্দিনেও ঝড়ে পড়ে নাই। দলীয় সরকারও যখন ক্ষমতায় তখনও তিনি দলের কাছ থেকে কোন সুবিধা গ্রহন করেন না। যতটুকু সম্ভব এলাকাবাসীর সুখ দুঃখে পাশে থাকেন। নিজের সামর্থ অনুযায়ী মানুষের সাহায্যে আগাইয়া আসেন। যখন আওয়ামী লীগের কোন কর্মী বিপদে পড়েন তখন তাকে কর্ম দিয়ে বা অর্থ দিয়ে সহায়তা করেন। এই আদর্শের কেউ দলের সভাপতি হলে বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত দল নিরাপদে থাকবে। জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী হবে। আওয়ামী লীগ পরিবার একই পতাকার তলে নিরাপদে থাকবে। এলাকাবাসীর চাহিদা এই আদর্শবান ও ত্যাগী নেতাকে যেন গোসাইরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি করা হয়। তাহলে ইউনিয়নবাসীর বহুদিনের চাওয়া পূরণ হবে।

খুঁজে বের করা হয় হাজী আকবর সরদারকে। জানতে চাওয়া হয় গোসাইরহাট ইউনিয়নবাসী তাকে এত পছন্দ করেন কেন? উত্তরে হাজী আকবর সরদার বলেন, আমি একজন সাধারণ মানুষ। ব্যবসা বানিজ্য করি। কেন গোসাইরহাট ইউনিয়নবাসী আমাকে এতো ভালোবাসে তা আমিও জানিনা। তবে একটা কথা সৎসাহসের সাথে বলতে পারি ‘আমার দ্বারা ইউনিয়নসাবীর কারো কোন ক্ষতি হয় নাই’। আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমার বাবা ছিলেন নিজ ওয়ার্ডের আমরণ আওয়ামী লীগের সভাপতি। আমি আওয়ামী লীগের আদর্শে রাজনীতি করে। ১৯৯১ সালের নির্বাচন থেকে জননেতা আব্দুর রাজ্জাকের আদর্শে রাজনীতি করছি। ২০১১ সালে তার মৃত্যু পরবর্তী তার পুত্র নাহিম রাজ্জাকের আদর্শেই আছি। আমি তাদের নেতা মানি এবং তাদের নেতৃত্বে রাজনীতি করি। আমি আদর্শ পরিবর্তণ করতে পারি না তা এলাকাবাসী জানে। হয়তো সেই কারনে আমাকে এলাকাবাসী পছন্দ করে এবং আমাকে সভাপতি হিসেবে দেখতে চায়।

আপনি সভাপতি হলে এলাকাবাসীর জন্য কি করবেন? জবাকে হাজী আকবর সরদার বলেন, আমি আমার এলাকার সকল মানুষকে একটি পরিবার মনে করি। আমি চাই সকলকে নিয়ে আওয়ামী লীগের দলীয় পতাকার তলে থাকব। আওয়ামী লীগকে একটি শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও নাহিম রাজ্জাক এমপির হাতকে শক্তিশালী করব।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..