• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০১:৪২ অপরাহ্ন

নোয়াখালিতে ছাত্রলীগ এবং পুলিশি নির্যাতনের প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯
  • ৩৮ বার পঠিত

ঢাবি প্রতিনিধি:

নোয়াখালী জেলা ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের উপর ছাত্রলীগ এবং পুলিশি নির্যাতনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

৮ নভেম্বর বিকেলে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ’র (ডাকসু) ভিপি নূরুল হক নূর।

উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন ডাকসু’র সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যন্য কলেজ ও বিশ্ববিদ্যালয়ের নেতা কর্মীরা।

প্রতিবাদ সমাবেশে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও ডাকসু ভিপি নুরুল হক নূর বলেন, ৭ নভেম্বর নোয়াখালীতে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর বর্বর হামলা করা হয়েছে এবং জাবিতেও ছাত্রশিক্ষকের উপর হামলা করেছে ছাত্রলীগ কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বরং তাদেরকে সহযোগিতা করে এমনকি কি শিক্ষা প্রতিমন্ত্রীও তাদের পক্ষে একপ্রকার সাফাই গেয়েছেন। সারাদেশে আজ এই অবস্থা আপনাদের বলতে চাই, আপনারা যেখানে এমন নির্যাতন-নিপীড়ন দেখবেন সেখানে সম্মিলিতভাবে তাদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়বেন।

ডাকসু ভিপি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, আপনারা যদি সংশোধন না হোন ছাত্র-জনতা সম্মিলিতভাবে আপনাদের প্রতিহত করবে এবং প্রয়োজনে অস্ত্রহাতে নিবে এবং আইন শৃঙ্খলাবাহিনী যদি অন্যায় আচরণ করে তাহলে তাদের অফিস ঘেরাও করে আপনারা প্রতিবাদ করবেন।

সমাবেশে অন্যান্য নেতারাও এই অন্যায় নিপীড়নের প্রতিবাদ জানান এবং সকল অন্যায় অত্যাচার বন্ধ না করলে প্রতিরোধ করা হবে বলেও হুঙ্কার দেন এবং অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, ৭ নভেম্বর নোয়াখালী ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক এবং অন্যন্য নেতাকর্মীদের উপর হামলা করে ছাত্রলীগ এবং পরবর্তীতে পুলিশের হাতে তাদের সোপর্দ করে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..