• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১২:০১ অপরাহ্ন

খোকার জানাজার প্রাক্কালে যা বললেন ছেলে ইশরাক (ভিডিও)

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯
  • ৫৬ বার পঠিত
ছেলে ইশরাক

অফিস ডেস্ক-
বিএনপি নেতা ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম জানাজা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় বাদ এশা জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার প্রাক্কালে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন বক্তব্য দেন।
এ সময় তিনি বলেন, “আমি প্রথমেই আপনাদের ধন্যবাদ জানাই। আপনাদের ভালবাসা ও সমর্থনের কারণেই আজকে উনাকে বাংলাদেশে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে। আর এটাই ছিল উনার শেষ ইচ্ছা।

আর কয়েকটি কথা না বললেই নয়। আমার বাবা যখন প্রথম এখানে (নিউইয়র্কে) এসেছিলেন, তখন থেকেই উনি চতুর্থ ধাপের ক্যান্সারে আক্রান্ত রোগী ছিলেন।

আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন মুক্তিযুদ্ধে অংশ নেন সাদেক হোসেন খোকা

এখানে আসার পর আপনারা বাংলাদেশ কমিউনিটি যে সমর্থন দিয়েছেন, আমি ছেলে হিসেবেও সেই কাজগুলো উনার জন্য করতে পারিনি, উনার পাশে সবসময় থাকতে পারিনি। আজকে এই কৃতজ্ঞতা আমাকে প্রকাশ করতেই হবে।

এই অসুখের মোকাবিলা করতে গিয়ে উনি কয়েকবার মৃত্যুর মুখে চলে গিয়েছিলেন এবং একাধিকবার হাসপাতালে ভর্তি ছিলেন। আপনাদের সমর্থন ও সাহায্য-সহযোগিতা ছাড়া এই সময়টা পার করা সম্ভব ছিল না।

আমি বাংলাদেশ কনস্যুলেটকে ধন্যবাদ জানাতে চাই। আমার বাবার মৃত্যুর পরে হলেও, পাসপোর্ট না হলেও দেশে নেওয়ার জন্য ট্রাভেল পারমিট ইস্যু করতে সব ধরনের সহযোগিতা করেছে।

উনার দাফন বাংলাদেশেই হবে। আমার মা উনিও ট্রাভেল পারমিট সংগ্রহ করতে পেরেছেন।

উনি দীর্ঘ সময় এই দেশে (যুক্তরাষ্ট্র) ছিলেন। আমার বাবার কোনও ভুল-ত্রুটি হয়ে থাকলে, উনার পক্ষ থেকে আমি ক্ষমা চাচ্ছি। উনাকে ক্ষমা করে দিবেন। আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন।

আমার এখনও বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে আমি উনার জানায় দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছি।

সবশেষে বলবো, উনার কাছে যদি কারও কোনও পাওনা থাকে, জানাজা শেষে আমি ও আমার ভাই আছে, আমাদের সাথে কথা বলবেন। আমরা পরিবারের পক্ষ থেকে সেটা মীমাংসা করবো।

হায়াত-মওতের মালিক আল্লাহ। আমরা সবাই মানুষ। আমার বাবার সবচেয়ে বড় পরিচয় উনি মুসলমান। উনি সাহায্য-সহযোগিতার হাত সকলের প্রতি সব সময় বাড়িয়ে দিতেন। দল-মত ধর্ম-বর্ণ নির্বিশেষে উনি সকলের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন। আপনারা সকলেই উনার জন্য দোয়া করবেন। ধন্যবাদ সবাইকে।”

ভিডিও:

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..