• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০২:০৫ পূর্বাহ্ন

তিয়াত্তর বছর বয়সে ৬.৩মিলিয়ন সাবস্ক্রাইবার, ইউটিবের রান্না ঘর ফেলে চলে গেলেন ‘গ্র‍্যান্ড পা’

  • আপডেট টাইম : সোমবার, ৪ নভেম্বর, ২০১৯
  • ২৫ বার পঠিত

অনলাইন-
লাভিং! শেয়ারিং! কেয়ারিং! এই তিন ইংরেজি শব্দ ভাঙা ভাঙা উচ্চারণে বলে ভিডিও শুরু করতেন ৭৩ বছর বয়সী, শীর্ণকায় বৃদ্ধ নারায়ণ রেড্ডি, ওরফে সবার প্রিয় ‘গ্র‍্যান্ড পা’। তেলেঙ্গানার অধিবাসী এই কৃষকের শেষ বয়সে ইউটিউবের ফলোয়ার সংখ্যা শুনলে চমকে উঠতে হয়, ৬৩লক্ষ। তার বিখ্যাত চ্যানেলটির নাম ‘গ্র‍্যান্ডপাজ কিচেন’। প্রায়ই ইউটিউবে ট্রেন্ডিং লিস্টে থাকত তার ভিডিও।

গত ২৭এ অক্টোবর বার্ধক্য জনিত কারণে মারা গেলেন ‘গ্রান্ড পা’। বৃহস্পতিবার তার চ্যানেল থেকে প্রকাশিত হয় গ্র‍্যান্ডপার শেষ যাত্রার ভিডিও, তখনই জানাজানি হয় বিষয়টি। মৃত্যুর একসপ্তাহ আগেও ‘গ্র‍্যান্ডপাজ কিচেন’ থেকে প্রকাশিত হয়েছিলো একটি ভিডিও। হোয়াইট সস পাস্তা বানানোর ভিডিওটি দেখেছিলেন প্রায় তিন কোটি ৭০ লক্ষ মানুষ।

গ্র‍্যান্ড পার গ্রাম্য পদ্ধতিতে, জঙ্গলের মধ্যে অস্থায়ী উনুন তৈরী করে আধুনিক খাবার তৈরী করার পন্থাটি ভালো লাগত অনেক মানুষের। গ্র‍্যান্ড পা তার কিচেনে কখনো তৈরী করতেন বিশাল বড় চিজ বার্স্ট পিজা, বিরিয়ানি, বৃহত রেড ভেলভেট কেক, কখনো কে এফ সির চিকেন। এই সব খাবারই তৈরী হত পরিমাণে অনেকটা।

তারপর গ্রামের সব মানুষ ও স্থানীয় অনাথ আশ্রমের বাচ্চাদের মধ্যে সেই খাবার ভাগ করে দিতেন গ্র‍্যান্ড পা।তার মত পজিটিভ একজন মানুষ চলে যাওয়ায় শোকগ্রস্ত হয়েছে তার ৬৩লক্ষের বিশাল পরিবার। আয়ারল্যান্ড থেকে আর্জেন্তিনা বিভিন্ন দেশের সাবস্ক্রাইবারের শোকবার্তায় ছেয়ে গেছে গ্র‍্যান্ড পার চ্যানেল।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..