• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৩:৪৯ পূর্বাহ্ন

২০২০ সালের আগে মাঠে নামার কথা ভাবছেন না সাকিব

  • আপডেট টাইম : শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ৬৪ বার পঠিত

মুহাম্মদ ইলিয়াস হোসেন:

নিজের দায়িত্বে অবহেলার কারণে এমন শাস্তি উল্লেখ করে ২০২০ সালের আগে খেলার কথা ভাবছেন না বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি নিজের এক ফেইসবুক টাইমলাইনে দেয়া এক পোস্টে বিষয়টি জানিয়েছেন। পাঠকদের উদ্দেশে হুবহু স্ট্যাটাসটি তুলে ধরা হল।

“শুরুতেই বলতে চাই, এই খারাপ সময়ে সকল ভক্ত ও শুভাকাঙ্ক্ষী যে নিঃস্বার্থ সমর্থন, ভালোবাসা নিয়ে আমার এবং আমার পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন তাতে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। শেষ কয়েকদিনে দেশের হয়ে মাঠে নামার গুরুত্ব আমি আরও ভালোভাবে অনুধাবন করতে পেরেছি৷”

“সেই পরিপ্রেক্ষিতে আমার ওপর শাস্তি আরোপিত হওয়ায় ক্ষুব্ধ সকল ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের ধৈর্য ধরে শান্ত থাকার অনুরোধ করছি।”

“আমি পরিষ্কারভাবে বলতে চাই, আইসিসি আকসুর পুরো তদন্তটাই ছিলো অত্যন্ত গোপনীয় এবং আমার উপর শাস্তি আরোপিত হওয়ার মাত্র কয়েক দিন আগে বিসিবিকে আমি এ ব্যাপারে জানাই। দেরিতে জানলেও এমন পরিস্থিতিতে বিসিবিই আমাকে সবচেয়ে বেশি সমর্থন দিয়েছে। তাই, বোর্ডের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।”

“যারা এই কঠিন সময়ে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন, সবাইকে ধন্যবাদ। মনে রাখতে হবে, পুরো ব্যাপারটিই একটি সুনির্দিষ্ট প্রক্রিয়ার মধ্য দিয়েই সম্পন্ন হচ্ছে। যেহেতু ওই সময়ে আমি আমার দায়িত্ব ঠিকঠাক পালন করতে পারিনি তাই আমিও আমার ওপর আরোপিত শাস্তি মাথা পেতে নিয়েছি।”

“২০২০ সালে বাংলাদেশের হয়ে আবার মাঠে নামার কথা ছাড়া এই মুহূর্তে আর কিছুই ভাবছিনা আমি। ততদিন পর্যন্ত আপনাদের দোয়া আর প্রার্থনায় আমাকে রাখবেন বলেই আশা করছি। ধন্যবাদ।”

উল্লেখ্য, ২৯ অক্টোবর ২০১৯ বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি। যার মধ্যে এক বছরের শাস্তি স্থগিত থাকবে।

তবে আগামী এক বছর সাকিবের ওপর কড়া নজরদারি করা হবে। কিছু ব্যত্যয় হলেই আবার ঘটবে নিষেধাজ্ঞার খড়্গ। অর্থাৎ, আইসিসির দুটি শর্ত পূরণ না করলে নিষেধাজ্ঞা এক থেকে দুই বছর হয়ে যাবে।

এ শাস্তির ফলে ২০২০ সালের ২৯ অক্টোবর পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারবেন না বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..