ঢাকা , মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

হস্তমৈথুন এর ফলে শরিরে কি কি ক্ষতি হতে পারে

বিনোদন ডেক্স
আপলোড সময় : ১১-১১-২০২৩ ০৯:৩৫:১৫ পূর্বাহ্ন
আপডেট সময় : ১১-১১-২০২৩ ০৯:৩৮:৪৬ পূর্বাহ্ন
হস্তমৈথুন এর ফলে শরিরে কি কি ক্ষতি হতে পারে ফাইল ছবি

হস্তমৈথুন এর ফলে লিঙ্গের রগ দুর্বল হয়ে পড়ে । আর এটা খুবই ক্ষতিকর। এতে লিঙ্গ সঠিকভাবে সঠিক পরিমাণ দাড়াতে পারে না।

দিন দিন মনে হবে যে ছোটো হয়ে যাচ্ছে। আর অপরদিকে, সহবাস করলে এই সমস্যা হওয়ার আশঙ্কাই নেই । কারণ স্ত্রী জরায়ুর তে লিঙ্গ পর্যাপ্ত পিচ্ছিলতা থাকে ।
হস্তমৈথুন এর ফলে লিঙ্গে রক্ত চলাচলে সমস্যা দেখা যায়। এর ফলে যত হস্তমৈথুন করে হয় । লিঙ্গে অনুভূতিও কমে যায় । কিন্তু দীর্ঘ সময় এর সহবাস পুরুষ ও নারী উভয়ের রক্ত সরবরাহ ভালো করে। বিভিন্ন জার্নালে বলা আছে দীর্ঘ সময় এর সহবাস হৃদরোগের ঝুঁকি কমায়।

হস্তমৈথুন করলে শরীরে আমিষের অভাব দেখা দেয়, ফলে পুরো শরীর দুর্বল হয়ে যায় এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। কারণ হস্তমৈথুনে শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ হরমোন টেস্টোস্টেরন কমিয়ে দেয়। কিন্তু অবাক করা কথা জানেন কি ?সহবাস করলে টেস্টোস্টেরনের মাত্রা বেড়ে যায়।

হস্তমৈথুন করলে চোখের ক্ষতি হয়,স্মরণশক্তি কমে যায়। কারণ অতিরিক্ত হরমোন নিঃসরণ এর চাপ ।এটা অবশ্য অতিরিক্ত হস্তমৈথুন এর ফলেই হয়ে থাকে। আর হস্তমৈথুন করলে যৌন ইচ্ছা সম্পূর্ণ পূর্ণ হয় না । কিন্তু সহবাস এর ফলে আপনার যৌন ইচ্ছা সম্পূর্ণ পূর্ণ হয় । তাই কোনো কাজ করতে চাইলে টা মনোযোগ দিতে করতে পারেন। আর চোখের ক্ষতি তো দূরের কথা , স্মরণশক্তি ও কমায় কোনো শঙ্কা নেই।

হস্তমৈথুন করলে সামান্য উত্তেজনায় যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হয়। এতে লিঙ্গের উপর চাপ পড়ে। এক পর্যায়ে এ পস্রাব এর সমস্যা হয় এমনকি ক্যান্সার ও হয় । কিন্তু আপনি সহবাস করলে দীর্ঘ সময় পরই বীর্য বের হবে । সম্পূর্ণ প্রকিয়া য় সহবাসে অনেক সময় পর পূর্ণ উত্তেজনার পর বীর্য বের হয় । এটাই লিঙ্গের জন্য উপকারী ।
হস্তমৈথুন করলে যৌন ক্রিয়ার সঙ্গে জড়িত স্নায়ুতন্ত্র দুর্বল হওয়া অথবা ঠিকমতো কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হয়। কিন্তু যত সহবাস করা হোক না কেন এই সমস্যা হওয়ার সম্ভাবনা কম।

হস্তমৈথুন করলে আনন্দ অনুভূতির হরমোন ডোপামিন এর মাত্রা কমে যায়। ফলে চারিত্রিক গুণাবলী পরিবর্তন হয়। অত্যন্ত রাগ না অপ্রাপ্ত তা কাজ করে। করার পর খারাপ অনুভূতি হয় ।কিন্তু সহবাস করা শেষ এ খারাপ অনুভূতি হয় না । পূর্ণতার অনুভূতি হয়। হস্তমৈথুন হলো যৌন চাহিদা পূরণের একটি অস্বাভাবিক প্রক্রিয়া। আর অস্বাভাবিক কোনো কিছু ভালো কিছু বয়ে নিয়ে আসে না। আর এই পদ্ধতির ঠিক বিপরীত পদ্ধতি হলো স্ত্রী সহবাস। এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া । আর স্বাভাবিক প্রক্রিয়া স্বাভাবিকভাবে করলে ক্ষতি তুলনায় উপকার বেশি হয়।

হস্তমৈথুন যেহেতু অস্বাভাবিক প্রক্রিয়া। তাই এটি মস্তিষ্ককে বিকৃত করে ফেলতে পারে।মস্তিষ্ককে খারাপ কাজে লিপ্ত করার প্রবণতা সৃষ্টি করে। অপরদিকে সহবাস মানুষকে ভালো কাজের অনুভূতি তৈরি করে। ইসলাম ধর্মে আপন স্ত্রীর সাথে সহবাস একটি সওয়াবের কাজ ।

হস্তমৈথুনের ফলে যৌনতার শারীরিক এবং মানসিক চাপ কমে। তবে এটা কখনই যৌন মিলনের সমতুল্য নয়। যৌনমিলনে মানুষ অনেক বেশি যৌন আনন্দ পায়। সম্প্রতি গবেষণায় দেখা গেছে যৌনমিলনের পর প্রোল্যাক্টিনের মাত্রা হস্তমৈথুনের তুলনায় বেশি। যা প্রমান করে যৌনমিলনে আনন্দ বেশি।


 

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ