ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বিদেশের চিকিৎসার বিষয়ে আদালতের অনুমতি ছাড়া সম্ভব নয়:স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২৪-০৯-২০২৩ ০৪:৩৭:৩৩ অপরাহ্ন
আপডেট সময় : ২৪-০৯-২০২৩ ০৪:৩৭:৩৩ অপরাহ্ন
খালেদা জিয়ার বিদেশের চিকিৎসার বিষয়ে আদালতের অনুমতি ছাড়া সম্ভব নয়:স্বরাষ্ট্রমন্ত্রী ফাইল ছবি :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বেগম খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি। বিদেশে চিকিৎসার জন্য কোনো আবেদন তার পরিবারের পক্ষ থেকে করা হয়নি। আর বিদেশের চিকিৎসার বিষয়ে আদালতের অনুমতি ছাড়া সম্ভব নয়।

রোববার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ পর্যায়ক্রমে বাড়ানো হচ্ছে। তবে বিদেশে চিকিৎসার জন্য কোনো আবেদন তার পরিবার করেনি। বিদেশের চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কিছু করার নেই। এক্ষেত্রে আদালত সিদ্ধান্ত দেবেন। ভিসা নিষেধাজ্ঞা ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ভিসা নিষেধাজ্ঞায় কারা আছেন সে তালিকা সরকারের কাছে নেই।

এটা তাদের বিষয় যারা নীতি দিয়েছে। আমাদের কিছু করার নাই। আরও পড়ুন : ভিসা নিষেধাজ্ঞাপ্রাপ্তদের তালিকা সরকারের কাছে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী তিনি বলেন, নতুন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভিসা নিষেধাজ্ঞা পেয়েছেন এ তালিকা জানি না। আগে যারা ছিল তাদেরটা জানি। নতুন কারা নিষেধাজ্ঞার আওতায় আছেন তাদের বিষয়টি জানা নেই।

প্রসঙ্গত, বর্তমানে শারীরিক অবস্থার অবনতির হওয়ায় গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে। এর আগে, গত ১৭ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছিল। সাত ঘণ্টা পর তাকে আবার কেবিনে দেয়া হয়। এরপর শুক্রবার আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।c/24
 


 

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ