ঢাকা , বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ , ২৩ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২২-০৯-২০২৩ ০৭:৫৩:২৭ অপরাহ্ন
আপডেট সময় : ২২-০৯-২০২৩ ০৭:৫৩:২৭ অপরাহ্ন
খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর ফাইল ছবি :
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয় তাকে।


এর আগে, দুপুর ১২টার দিকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বেগম খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিটে নেওয়া হয়। তিনি চিকিৎসক বোর্ডের সিদ্ধান্ত ও পরামর্শ অনুযায়ী দীর্ঘদিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে গত রোববার (১৭ সেপ্টেম্বর) দিনগত রাত দেড়টার দিকে বেগম খালেদা জিয়াকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছিল। পরদিন সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে তাঁকে কেবিন নেওয়া হয়।

হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া লিভার সিরোসিসসহ বিভিন্ন শারীরিক জটিলতায় আক্রান্ত। তাঁর মেডিকেল বোর্ডের চিকিৎসকরা একাধিকবার সংবাদ সম্মেলন করে বলেছেন, অতি দ্রুত তাঁর লিভার ট্রান্সপ্ল্যান্ট (প্রতিস্থাপন) করা দরকার। যেটা বাংলাদেশে সম্ভব নয়। এজন্য তাঁকে বিদেশে নেওয়ার অনুমতি চেয়ে সরকারের কাছে একাধিকবার আবেদন করে তাঁর পরিবার। এ ছাড়া বিএনপির পক্ষ থেকে তাঁকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিতে সরকারের প্রতি একাধিকবার আহ্বান জানানো হয়।nt/v

 

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ