ঢাকা , বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ , ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পরাজয় দিয়েই এশিয়া কাপ মিশন শুরু করে বাংলাদেশ দল

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ০৪-০৯-২০২৩ ০৯:২১:১৩ পূর্বাহ্ন
আপডেট সময় : ০৪-০৯-২০২৩ ০৯:২১:১৩ পূর্বাহ্ন
পরাজয় দিয়েই এশিয়া কাপ মিশন শুরু করে বাংলাদেশ দল ফাইল ছবি :
পরাজয় দিয়েই এশিয়া কাপ মিশন শুরু করে বাংলাদেশ দল। তবে টুর্নামেন্টে নিজেদের গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় টাইগাররা। আফগানিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরও নিশ্চিতও করে নেয় সাকিববাহিনী।

ম্যাচটিতে জোড়া সেঞ্চুরি পেয়েছে টাইগাররা। ২০১৭ সালের পর এবারই প্রথম একই দিনে দুই সেঞ্চুরিয়ান দেখেছে বাংলাদেশ। নিজেদের বাঁচা-মরার ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত এবং মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশ জয় পেয়েছে ৮৯ রানে।

সেঞ্চুরিয়ান শান্ত-মিরাজ সম্মান-স্বরূপ লাহোরের ঐতিহাসিক স্টেডিয়ামের অনার্স-বোর্ডে নাম লেখানোর সুযোগ পেয়েছেন। এর আগে ২০০৮ সালে সেঞ্চুরি করে এই বোর্ডে নাম লিখিয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।

পাকিস্তানের ঐতিহ্যবাহী স্টেডিয়ামটিতে কেউ ওয়ানডেতে ৫ উইকেট সংগ্রহ করলে বা সেঞ্চুরি করলে তার নাম যুক্ত হয় গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে। শান্ত-মিরাজের নাম উঠেছে সেই সুবাদে।

অনার্স বোর্ডে দুই বাংলাদেশির নাম ওঠার বিষয়টি রোববার দিবাগত রাতেই নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পিসিবি জানায়, ‘বাংলাদেশের পক্ষে দুই সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজেদের নাম লিখিয়েছে।’

লাহোরে বাংলাদেশের দুর্দান্ত এই জয়ে ব্যাট হাতে বাংলাদেশ ইনিংসের নেতৃত্ব দিয়েছেন মিরাজ এবং শান্ত। দলীয় ৬৩ রানে দুই উইকেটের পতনের পর দুজনে মিলে গড়েছেন ১৯৪ রানের জুটি। যা তৃতীয় উইকেটে বাংলাদেশের সবচেয়ে বড় জুটি।

ওপেনিংয়ে নামা মিরাজ খেলেছেন ১১২ রানের ঝকঝকে ইনিংস। যদিও আঙুলে ক্র্যাম্পের কারণে ইনিংস বড় করা হয়নি তার। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন তিনি। আর শান্ত আউট হয়েছেন রানআউটের ফাঁদে পড়ে। তবে ততক্ষণে তার নামের পাশে যুক্ত হয়েছে ১০৪ রান।

c24


 

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ