ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের।

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ২৪-০৩-২০২৪ ০১:৪০:৩৮ অপরাহ্ন
আপডেট সময় : ২৪-০৩-২০২৪ ০১:৪০:৩৮ অপরাহ্ন
শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। ফাইল ছবি
সিলেট টেস্টের তৃতীয় দিনের শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। লঙ্কানদের দ্বিতীয় ইনিংসের ১২৬ রানের মাথায় ফার্নান্দোকে ফিরিয়েছিলেন খালেদ আহমেদ। তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে প্রথম সেশনটা নিজেদের করে নিয়েছে সফরকারীরা। এতে ৩২৫ রানের লিড নিয়ে মধ্যাহ্নবিরতিতে গেছে ধনাঞ্জয়া ডি সিলভার দল

রোববার (২৪ মার্চ) ৫ উইকেটে ১১৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে লঙ্কানরা। এ সময়ে ধনাঞ্জয়া ডি সিলভা ২৩ এবং ২ রানে বিশ্ব ফার্নান্দো অপরাজিত ছিলেন। তবে স্কোরবোর্ডে ৭ রান জড়ো করতেই ধাক্কা খায় সফরকারীরা।

দলীয় ১২৬ রানের মাথায় ফার্নান্দোকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি এনে দেন খালেদ। এই পেসারের অফ স্ট্যাম্পের বাইরের বলে খোঁচা মারতে চেয়েছিলেন ফার্নান্দো। তবে তা ভাগ্যসহায় হয়নি। স্লিপে দুর্দান্ত এক ক্যাচ নেন মিরাজ।

ফের ঠিকই ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। প্রথম ইনিংসের মতো উইকেটে খুঁটি গেড়ে বসেছেন সিলভা ও কামিন্দু মেন্ডিস।

নিজের ১৪তম ওভারে ননস্ট্রাইক প্রান্তে থাকা মেন্ডিসকে মানকাড করতে চেয়েছিলেন খালেদ। রানিং নিয়ে পপিং ক্রিজে পৌঁছানোর পর স্ট্যাম্পের দিকে বল ছুঁড়ে মারেন এই পেসার। তবে তাতে খুব একটা লাভ হয়নি। বল স্ট্যাম্পে আঘাত হানেনি। কিছুটা বাইরে দিয়ে চলে গেছে। এতে বেঁচে যান ৪৯ রানে থাকা মেন্ডিস। এক বল ব্যবধানেই নিজের হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন লঙ্কান এই ব্যাটার।

সপ্তম উইকেট ইতোমধ্যেই একশর বেশি রানের জুটি গড়ে ফেলেছেন সিলভা ও কামিন্দু। তাদের ব্যাটে ভর করে ৩০০ ছাড়ায় লঙ্কানদের লিড। অন্যদিকে টানা দ্বিতীয় সেঞ্চুরির দ্বারপ্রান্তে আছেন লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা।

সিলভা ৮৫ ও মেন্ডিস ৫০ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন বিরতিতে গেছেন। মধ্যাহ্নবিরতির আগে ৬ উইকেটে লঙ্কানদের সংগ্রহ ২৩৩ রান।

এর আগে, সিলেট টেস্টের প্রথম ইনিংসে লঙ্কানদের দেওয়া ২৮০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ১৮৮ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১১৯ রান তুলে সফরকারীরা। এতে ২১১ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষে চালকের আসনে বসে শ্রীলঙ্কা।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ