ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা

বিনোদন ডেক্স
আপলোড সময় : ২০-০৩-২০২৪ ০২:৩৩:৩৪ অপরাহ্ন
আপডেট সময় : ২০-০৩-২০২৪ ০২:৩৩:৩৪ অপরাহ্ন
টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
গত ২৪ মাসে ৮টি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কার ক্রিকেটার ভানিন্দু হাসারাঙ্গাকে নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।


সোমবার (১৮ মার্চ) বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করেন হাসারাঙ্গা। এতে আইসিসির আচরণবিধির ২.৮ ধারা ভঙ্গ করেন লঙ্কান এই অলরাউন্ডার। এজন্য হাসারাঙ্গার ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানার পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসির নিয়ম অনুযায়ী, যদি কোনো ক্রিকেটার ২৪ মাসের মধ্যে ৮টি ডিমেরিট পয়েন্ট পায়, তবে ৭.৬ ধারায় সেটি নিষেধাজ্ঞা পয়েন্ট হিসেবে গণ্য হয়। ফলে ওই ক্রিকেটার দুটি টেস্ট বা চারটি ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হবেন। ভানিন্দু হাসারাঙ্গার ক্ষেত্রেও এই আইন প্রযোজ্য।

এদিকে ধারণা করা হচ্ছে, আম্পায়ারের সঙ্গে এই অলরাউন্ডারের বাজে আচরণের বিষয়টি মাথায় নিয়ে বুদ্ধির খেলা খেলেছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। কেননা, চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এর আগে, কোনো ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচের সূচি নেই লঙ্কানদের। ফলে বিশ্বমঞ্চেই ৪ ম্যাচ নিষিদ্ধ হওয়ার শঙ্কা ছিল হাসারাঙ্গার। সেই শাস্তি থেকে বেঁচে যাওয়ার জন্যেই অবসর ভেঙে টেস্ট স্কোয়াডে ফিরেছেন লঙ্কানদের টি-টোয়েন্টি দলপতি।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজের প্রথমটি। আর আগামী ৩০ মার্চ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামে।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ