ঢাকা , রবিবার, ২১ এপ্রিল ২০২৪ , ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ভালোবাসা পেলেন না মেসি

বাংলার জমিন ডেস্ক :
আপলোড সময় : ১৬-০১-২০২৪ ০১:১৫:০৪ অপরাহ্ন
আপডেট সময় : ১৬-০১-২০২৪ ০১:১৫:০৪ অপরাহ্ন
ভালোবাসা পেলেন না মেসি ফাইল ছবি
অষ্টমবারের মতো ফিফার বর্ষসেরা হয়েছেন লিওনেল মেসি। ইউরোপ ছেড়ে যাওয়ার পরও বর্ষসেরা মেসি এবং হয়তো এবারের পুরস্কারই সবচেয়ে বিতর্কিত। ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হলান্ডের সমান পয়েন্ট পেলেও মেসি প্রথম হয়েছেন জাতীয় দলের অধিনায়কদের ভোটে প্রথম পছন্দে এগিয়ে থাকায়।

এঁদের একজন বাংলাদেশের জামাল ভূঁইয়া। এবারও জামালের চোখে মেসি বর্ষসেরা খেলোয়াড়। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কের দৃষ্টিতে দ্বিতীয় সেরা সিটির হয়ে ট্রেবলজয়ী হলান্ড। তৃতীয় সেরাও সিটির কেভিন ডি ব্রুইনা।

শুধু অধিনায়কই নন, ফিফা বেস্টে জাতীয় দলগুলোর কোচ, প্রতিটি দেশ থেকে নির্বাচিত সংবাদমাধ্যমের প্রতিনিধি ও সাধারণ ফুটবল-ভক্তরাও ভোট দিয়েছেন। এতে অধিনায়ক ও সমর্থকদের চোখে মেসি এগিয়ে থাকলেও কোচ ও সাংবাদিকদের কাছে হলান্ডই সেরা।

বাংলাদেশেও সেটা দেখা গেছে। জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরার সেরা তিনেই জায়গা পাননি মেসি। বাংলাদেশের স্প্যানিশ কোচের চোখে সেরা হলান্ড। ট্রেবলজয়ী সিটি দলই পেয়েছে কাবরেরার বাকি দুই ভোট। কাবরেরার চোখে দ্বিতীয় মিডফিল্ডার রদ্রি, তৃতীয় বর্তমানে বার্সেলোনায় খেলা ইলকায় গুনদোয়ান।

বাংলাদেশের সংবাদকর্মীদের প্রতিনিধি হিসেবে ভোট দিয়েছেন রায়হান মাহমুদ। তাঁরও মনে হয়েছে ২০২৩ সালের পুরস্কার হলান্ডের প্রাপ্য। তবে কাবরেরা মতো মেসিকে একদম দূরে ঠেলে দেননি তিনি। মেসিকে দুইয়ে রেখে তিনে রেখেছেন গুনদোয়ানকে। আর সেরা পুরুষ কোচের নির্বাচনে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার ব্যাপারে বাংলাদেশের তিনজনই একমত।

মেয়েদের বিভাগে সেরা খেলোয়াড় নির্বাচনে সাবিনা খাতুন এক দিক থেকে ব্যর্থ। বাংলাদেশ নারী দলের অধিনায়কের এক, দুই ও তিনে ছিলেন হিনাতা মিয়াজাওয়া, স্যাম কার ও অ্যালেক্স গ্রিনউড। তিনজনের কেউই জায়গা পাননি সেরা তিনে। কোচ সাইফুল বারী ও সংবাদমাধ্যমের প্রতিনিধি মুজিবুর রহমান যাকে সেরা হিসেবে বেছে নিয়েছে, বর্ষসেরা হয়েছেন সেই আইতানা বোনমাতি।

নিউজটি আপডেট করেছেন : Banglar Jamin

কমেন্ট বক্স

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ