• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৩:৪২ পূর্বাহ্ন

ভারত পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ৩৩ বার পঠিত

ভারত পৌঁছেছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনমিক সামিটে যোগ দিতে চার দিনের সরকারি সফরে ভারত পৌঁছেছেন। বাংলাদেশ বিমান এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে সকাল ৮টায় নয়াদিল্লির উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লি পৌঁছায়।

এ সফরকালে প্রাধান্য পাবে এনআরসি (আসামের নাগরিকপঞ্জি), তিস্তার পানি ও সীমান্তে হত্যা বন্ধের বিষয়। ৫ অক্টোবর দিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় আলোচনা অনুষ্ঠিত হবে। একই দিন তিনি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় এনআরসি (আসামের নাগরিকপঞ্জি) ও তিস্তার বিষয়টি তুলে ধরবেন। তিনি বলেন, সীমান্তে হত্যা, সন্ত্রাসবাদবিরোধী সহযোগিতা, বাণিজ্য, নৌপরিবহন, বন্দর ব্যবস্থাপনা, বিবিআইএম (বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালকে নিয়ে গঠিত উপআঞ্চলিক জোট), অভিন্ন নদীর পানিবণ্টন সংক্রান্ত কাঠোমো চুক্তি, রোহিঙ্গা, উন্নয়ন, জ্বালানিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এ ছাড়া যুব ও ক্রীড়া, সমুদ্র গবেষণা, অর্থনীতি, বাণিজ্য, পণ্যের মান নিয়ন্ত্রণ, শিক্ষাসহ কয়েকটি বিষয়ে সমঝোতা স্মারক সইয়ের সম্ভাবনা আছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..