• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৩:৪১ পূর্বাহ্ন

পাঁচ ক্যামেরার ফোন

  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ৩৬ বার পঠিত

এক, দুই কিংবা তিন ক্যামেরা নয়, হুয়াওয়ে এবার নিয়ে এসেছে পাঁচ ক্যামেরার ফোন। যাঁরা ছবি তুলতে ভালোবাসেন, তাঁদের জন্য এটি হতে পারে সেরা পছন্দ। ভালো মানের ছবি তোলার পাশাপাশি এই ফোন একপলক দেখলেই চোখ জুড়িয়ে যাবে। পাঁচ ক্যামেরার ফোন হুয়াওয়ে নোভা ফাইভ টিতে থাকছে কিরিন ৯৮০ চিপসেট, সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, সবশেষ ইএমইউআই, ৮ জিবি র‌্যামসহ দারুণ সব চমক।

ক্যামেরা: হুয়াওয়ে নোভা ফাইভ টি ফোনের ক্যামেরা নিয়ে প্রযুক্তিজগতে ইতিমধ্যে বেশ আলোড়ন তৈরি হয়েছে। ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পেছনে থাকছে ৪৮, ১৬ মেগাপিক্সেলের ২টি এবং ২ মেগাপিক্সেলের ২টি ক্যামেরা। পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো ও বোকেহ লেন্স। এসব লেন্স ব্যবহারের জন্য ফোনটি ছবি তোলার জন্য দারুণ সহায়ক হবে। এ ছাড়া ব্যবহার করা হয়েছে অটোফোকাস সুবিধা।

সেলফি ক্যামেরা: ২.০ অ্যাপারচার আর ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। পর্দার ওপরে এককোনায় থাকা সেলফি ক্যামেরাটিতে দেওয়া হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি।

প্রসেসরও শক্তিশালী: ৮ গিগাবাইট র‌্যামের এ ফোনে ব্যবহার করা হয়েছে কিরিন ৯৮০ এআই চিপসেট। ৭ ন্যানোমিটারের এ চিপসেট সাধারণত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনে ব্যবহার করা হয়। সর্বশেষ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমসহ ফোনটিতে দেওয়া হয়েছে ইএমইউআই ৯.১। এ ছাড়া থাকছে ১২৮ গিগাবাইটের সুবিধা।

ডিজাইন: কালো, পার্পল আর নীল রঙে ফোনটি পাওয়া যাবে। সূক্ষ্ম ও পরিমার্জিত ডিজাইনের ফোনটির গঠনবিন্যাসও অনন্য। ফোনটির নকশায় ত্রিমাত্রিক আবহ থাকায় বিভিন্ন আলোতে পাওয়া যাবে নান্দনিক বৈপরীত্য। ফলে ফোনটি একপলক দেখলেই চোখ জুড়িয়ে যাবে।

ডিসপ্লে: নোভা ফাইভ টি ফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। মাত্র ১৭৪ গ্রাম ভারী ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু। ফোনটির পুরুত্ব মাত্র ৭.৮৭ মিলিমিটার।

গেম খেলার সুবিধা: যাঁরা গেম খেলতে ভালোবাসেন, তাঁদের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউয়ের পারফরম্যান্স আরও বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যাবে।

ব্যাটারি: ২২.৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুশ্চিন্তা থাকবে না। ফোনটির দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..