• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৪:৩৬ পূর্বাহ্ন

সারা দেশে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

  • আপডেট টাইম : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩৭ বার পঠিত

সারা দেশে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত
বাংলারজমিন

বাংলারজমিন২৪কম অনলাইন ডেস্ক
দেশের বিভিন্ন জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন করেছে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন। আনন্দ র‌্যালি, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা ও কেক কেটে
জন্মদিন উদযাপন করেন সংগঠনটির নেতারা বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে।

মাগুরা প্রতিনিধি: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সৈনিক লীগ মাগুরা জেলা শাখা কেককাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ।

গতকাল দুপুরে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম গেট চত্বরে বঙ্গবন্ধু সৈনিক লীগ মাগুরা জেলা শাখার সভাপতি মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, সংগঠনের জেলা শাখার নিরাপত্তাবিষয়ক সম্পাদক আবু জাফর জোয়ারদার, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, পৌর শাখার আহ্বায়ক ইউসুফ খান, সদস্য সচিব রিয়াজুল ইসলাম রিপন ও জেলা শাখার মহিলা সম্পাদিকা শিল্পী সামাদ প্রমুখ। আলোচনা সভা শেষে অতিথিরা কেক কাটায় অংশ নেন। পরে দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করা হয়। অনুষ্ঠানে সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।
যশোর
স্টাফ রিপোর্টার, যশোর থেকে: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ছাত্রলীগের উদ্যোগে গতকাল বেলা ১২টায় প্রেস ক্লাব যশোর মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনসহ নেতৃবৃন্দ কেক কেটে জন্মদিন উদযাপন করেন। পরে ছাত্রলীগ নেতা ইমরান হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাবেক এমপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম মুনির, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও মহিলা লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
টুঙ্গিপাড়া
গোপালগঞ্জ প্রতিনিধি: টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবাষিকী উদযাপিত হয়েছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। গতকাল দুপুর সাড়ে ১২টায় গোপালগঞ্জ-২ আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম ও প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী শিশুদের নিয়ে কেক কেটে জন্মদিনের শুভ উদ্বোধন করেন। এরপর প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়া সমাধি সৌধ কমপ্লেক্সে আয়োজিত শিশু-কিশোর মেলা ও এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গোপালগঞ্জ-২ আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম, ইকবাল সোবাহান চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি সরদার ইলিয়াস হোসেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গীপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, টুঙ্গীপাড়া পৌর মেয়র আহম্মেদ মির্জাসহ আরো অনেকে। ব্যতিক্রমধর্মী প্রধানমন্ত্রীর জন্মদিন পালনে উপস্থিত ছিল শত শত শিশু-কিশোরসহ নানান বয়সের হাজারও মানুষ।
জয়পুরহাট
জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে নানা আয়োজনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালিত হচ্ছে। এ উপলক্ষে গতকাল সকাল ১০টায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে জন্মদিনের কেক কাটা হয় পরে সেখানে আলোচনা সভা ও দোয়া করা হয়। এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ খাজা শামছুল আলম, অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি, অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী জিপি, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, পৌর আওয়ামী লীগের সভাপতি আজম আলীসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
পটুয়াখালী

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে দোয়া মিলাদ ও আনন্দ শোভাযাত্রাসহ বিভিন্ন আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম শুভ জন্মদিন পালন। গতকাল সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে তার দীর্ঘায়ু ও সাফল্য কামনায় দোয়া মিলাদ পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মো. আবু জাফর। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শাহজাহান মিয়া, জাতীয় সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মন্নানসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে শহরে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
সরিষাবাড়ী

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। গতকাল সকালে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মুক্তিযোদ্ধা সংসদ মাঠে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও কেক কেটে দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শুভযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপি বক্তব্য রাখেন।
ঝিনাইদহ

ঝিনাইদহ প্রতিনিধি: শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহে ছাত্রলীগ আনন্দ মিছিল, সমাবেশ ও নারীর প্রতি সহিংসতা নিরোধবিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা ছাত্রলীগের আয়োজন শনিবার সকালে সরকারি কেসি কলেজ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে কেসি কলেজ শহীদ মিনার চত্বরে সমাবেশের আয়োজন করা হয়।
পাকুন্দিয়া

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: পাকুন্দিয়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বিকেলে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। পরে বঙ্গবন্ধু কন্যার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করা হয়। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো.রফিকুল ইসলাম রেনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. মোতায়েম হোসেন স্বপন, পাকুন্দিয়া মহিলা আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মোজাম্মেল হক, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, সাবেক পৌর কাউন্সিলর নজরুল ইসলাম ও ছাত্রলীগ নেতা সোহেল রানাসহ আওয়ামী লীগ ও অংগ-সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে জন্মদিন উপলক্ষে একটি বর্ণাঢ্য আনন্দ মিছিল বের হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..