• রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৯:১৯ পূর্বাহ্ন

বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে ভারত, এদিকে ছুটিতে বাংলাদেশের কোচ

  • আপডেট টাইম : বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ৬০ বার পঠিত

কাতার-২০২২ বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের গ্রুপিং হওয়ার পর প্রতিক্রিয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ বলেছিলেন, ভারত ও আফগানিস্তানের বিরুদ্ধে তাদের ভালো সুযোগ আছে। কিন্তু সেই সুযোগ তৈরির জন্য যে পরিকল্পনা ও প্রস্তুতি তা নেই বাংলাদেশের। প্রিমিয়ার লিগের শেষ দিকের অনেক ম্যাচ দেখতে পারেননি কোচ ছুটিতে নিজ দেশে থাকায়।

‘ই’ গ্রুপে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ছাড়াও অন্য দুই দল কাতার ও ওমান। বাংলাদেশ হয়তো ভাবছে তারা আফগানিস্তান আর ভারতের বিরুদ্ধে ফলাফল নিজেদের পক্ষে আনতে পারবে।

এটা ঠিক, এ অঞ্চলের ফুটবলে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ ভারত হলেও তারা এখন অনেক এগিয়ে গেছে। সেই ভারত শুরু করে দিয়েছে তাদের বিশ্বকাপ প্রস্তুতি। অথচ বাংলাদেশের কোচ কাটাচ্ছেন ছুটি। ভারত বিশ্বকাপ ও এশিয়ান কাপের এই বাছাইয়ের জন্য ইতিমধ্যে ক্যাম্পের দল ঘোষণা করেছে।

ভারতের ক্রোয়াট কোচ ইগোর স্টিম্যাক প্রাথমিক ক্যাম্পের জন্য ৩৪ সদস্যের দল ঘোষণা করেছে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে গড়া ভারতের প্রাথমিক দল। তারা বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ খেলবে ৫ সেপ্টেম্বর ওমানের বিরুদ্ধে। এটি ভারতের হোম ম্যাচ।

গুয়াহাটিতে হবে তাদের প্রথম ম্যাচটি। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে। এই অ্যাওয়ে ম্যাচটি বাংলাদেশ কোথায় খেলবে তা নিশ্চিত হয়নি। কারণ, আফগানিস্তান তাদের হোম ভেন্যু এখনো চূড়ান্ত করেনি।

ভারতের প্রাথমিক স্কোয়াড
গোলরক্ষক : গুরপিৎ সিং সানধু, আমরিন্দও সিং, কমলজিৎ সিং, বিশাল কাইথ।

ডিফেন্ডার : রাহুল ভেকে, নিশু কুমার, প্রীতম কোতাল, আনাস এদাথোদিকা, সন্দেশ ঝিংগান, আনোয়ার আলী, নরেন্দ্রর, সার্থক গোলুই, আদিল খান, সালাম রঞ্জন সিং, সুবশিষ বোস, জেরি লালরিনজয়ালা, মান্দর রাও দেশাই।

মিডফিল্ডার : নিখিল পুজারী, উদান্ত সিং, অনিরুদ্ধ থাপা, রায়নিয়ের ফার্নান্দেস, ভিনিত রাই, সাহাল আবদুল সামাদ, অমরজিৎ সিং, প্রনয় হালদার, ব্রানডন ফার্নান্দেস, লালিয়ানজুয়ালা, হালিচরণ নারজারি, আশিক কুরুনিয়ান।

 

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..