• শনিবার, ০৮ মে ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

ভারতের সুষমা স্বরাজের মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক

  • আপডেট টাইম : বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ২১৬

বাংলারজমিন২৪/অনলাইন প্রতিনিধি/
জান্নাতুল ফেরদৌসী: ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৭ আগস্ট) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, সুষমা স্বরাজ বাংলাদেশের ভালো বন্ধু ছিলেন। তার মৃত্যুতে একজন ভালো বন্ধু হারালো বাংলাদেশ। এছাড়া বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে সুষমার অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে সুষমা স্বরাজের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাত সোয়া ৯টায় ৬৭ বছর বয়সে বিজেপির বর্ষীয়ান এই রাজনীতিবিদ মারা যান। এর আগে হৃদরোগে আক্রান্ত হলে সুষমা স্বরাজকে অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে নেয়া হয়। সেখানেই তার জীবনাবসান ঘটে। তার মৃত্যুতে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে। অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী এই ক্যারিশমাটিক নেতা শুধু ভারত নন, প্রতিবেশী দেশসহ সারাবিশ্বেই ছিলেন অত্যন্ত পরিচিত মুখ। এনডিটিভি

ইন্দিরা গান্ধীর পর তিনিই ভারতের প্রথম নারী যিনি পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি ভারতের পার্লামেন্টে সাতবার এবং বিধানসভায় তিনবার সদস্য নির্বাচিত হন। মাত্র ২৫ বছর বয়সে তিনি হরিয়ানা রাজ্যের সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দিল্লির পঞ্চম মুখ্যমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সূত্র: কালের কণ্ঠ, বাংলানিউজ টোয়ন্টিফোর

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..