• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

অমিত শাহ’র সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক আজ

  • আপডেট টাইম : বুধবার, ৭ আগস্ট, ২০১৯
  • ২৮৭

বাংলারজমিন২৪/অনলাইন প্রতিনিধি

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সপ্তম বৈঠক অনুষ্ঠিত হবে বুধবার (৭ আগস্ট)। বৈঠকে অংশ নিতে এরইমধ্যে ভারতের রাজধানী নয়াদিল্লিতে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনদিনের সরকারি সফরে মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় নয়াদিল্লি পৌঁছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কে রেড্ডি এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী বিমানবন্দরে মন্ত্রী ও তার প্রতিনিধিদের স্বাগত জানান।

সরকারি পর্যায়ের এই বৈঠকে সীমান্তে চোরাচালান, সীমান্তে পাচার, সন্ত্রাসবাদ মোকাবেলা, জাল মুদ্রা এবং সরকারি কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির মতো বিষয়গুলো নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সরকারি বার্তা সংস্থা বাসস। এছাড়া সফরে উভয় দেশের অমিমাংসীত বিষয়গুলো নিয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আলাদা বৈঠকে আলোচনাও করতে পারেন।

দুই মাস আগে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব নেন অমিত শাহ। তার দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এটিই হবে তার প্রথম বৈঠক।

এর আগে ২০১৮ সালের জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিত ষষ্ঠ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে দু’দেশ অপরাধ মুক্ত সীমান্ত, পুলিশ সদস্যদের প্রশিক্ষণ এবং জঙ্গিবাদ মোকাবেলায় নিবিড় সহযোগিতা নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..