• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৫:০০ পূর্বাহ্ন

সুনামগঞ্জে বিজিবি পৃথক তিনটি অভিযানে গাঁজা,কয়লা ও ঘুড়া আটক

  • আপডেট টাইম : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২ বার পঠিত

 জাহাঙ্গীর আলম ভূঁইয়া ,সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে বিজিবি পৃথক তিনটি অভিযানে গাঁজা,কয়লা ও ঘুড়াসহ আটক করা হয়েছে।

রবিবার সকাল ১১টায় জেলা তাহিরপুর উপজেলার চারাগাঁও বিওপির টহল দল লালঘাট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে দুলাল মিয়ার বাড়ী তল্লাশী করে ঘরের ভিতর থেকে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১০কেজির ১০টি ভারতীয় গাঁজার বালিশ উদ্ধার করেছে। কিন্তু এসময় কাউকে আটক করতে পারে নি বিজিবি।

এ ব্যাপারে ৩জনকে পলাতক আসামী হিসেবে তাহিরপুর থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে লাউরগড় বিওপির টহল দল তাহিরপুর উপজেলার যাদুকাটা নদী থেকে দেড় হাজার কেজি ভারতীয় কয়লা আটক করে। যার আনুমানিক বাজার মূল্য ১৯ হাজার ৫শ’ টাকা।
এছাড়াও শনিবার রাতে (২১ সেপ্টেম্বর) বাঁশতলা বিওপির টহল দল জেলার দোয়ারবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের শহীদ মিনার এলাকা থেকে ১টি ভারতীয় গরু আটক করে। যার আনুমানিক বাজার মূল্য ৬০ হাজার টাকা।

এসব অবৈধ ভাবে আসা বিভিন্ন মালামাল আটক করা হলেও আটক করা হয় না এর সাথে জরিত ও তাদের গড ফাদাররা।

স্থানীয় এলাকাবাসী ও জেলার সচেতন মহল জানান,বিজিবি ঐসব অবৈধ ভাবে আসা মালামাল আটক করে গোপন সংবাদের ভিত্তিতেই। তাহলে ত কারা এই ব্যবসা করে আর তাদের কে সহযোগিতা ও মদদত দিচ্ছে তা অবশ্যই জানার কথা। আর এটা ত হঠ্যাৎ করেই হচ্ছে না। চলছে দীর্ঘ দিন ধরেই। তাই এই বিষয়ে বিজিবির উধর্বতন কতৃপক্ষের আরো কঠোর নজরদারী ও ঐসব চিহ্নিত চোরাচালানীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা করলেই তা প্রতিহত করা যাবে বলে মনে করেন।

এছাড়াও বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়ন (বিজিবি-২৮) অধিনায়ক মোঃ মাকসুদুল আলমের কঠোর নজরদারীর কারনে ঐসব মালামাল আটক হচ্ছে তার জন্য সাধুবাদ জানান জেলার সর্বস্থরের জনসাধারন।

মালামাল আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (বিজিবি-২৮) অধিনায়ক মোঃ মাকসুদুল আলম বলেন,আটককৃত ভারতীয় গরু শুল্ক কার্যালয়,সুনামগঞ্জ কর্তৃক নিলামের জন্য সিজার করা হয়েছে ও কয়লা শুল্ক,কার্যালয় সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। সীমান্তে কঠোর নজরদারী রয়েছে। কাউকেই কোন ছাড় দেওয়া হবে না।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..