• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন

ভূমি বুঝে পেল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

  • আপডেট টাইম : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৪২

স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য ১৭.০৮৯৪ একর ভূমি বুঝে পেয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়।

বুধবার (২২ জুন) সকাল ১০টায় ‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় ঢাকার কেরানীগঞ্জ থানাধীন ঘাটারচর ও মধ্যেরচর মৌজার নেতৃত্বে ভূমি অধিগ্রহণের চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠান আয়োজিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

উপাচার্য ড. আহসান বলেন, চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত মাদরাসার উচ্চশিক্ষা নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ ও বাস্তবায়নে দেশের আলেম ওলামা পির মাশায়েখ ও ১৫০০ ফাজিল-কামিল, অনার্স-মাস্টার্স মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.আবুল কালাম আজাদ বলেন, স্থায়ী ক্যাম্পাসের জমি বুঝে পাওয়ার মাধ্যমে মাদরাসা শিক্ষায় নবদিগন্তের সূচনা হলো।

আরও উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক রফিক আহমদ সিদ্দিক, রেজিস্ট্রার রেজাউল হক, উপরেজিস্ট্রার ড. মো. আবু হানীফা, উপপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মো. রফিক আল মামুনসহ অনেকে।

‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়’ প্রকল্পের মোট আয়তন ১৭.০৮৯৪ একরের মধ্যে ৩ একর জমি সৌদি সরকারের অনুদানে আরবি ভাষা ইনস্টিটিউটের জন্য বরাদ্দ রাখা হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদফতর প্রকল্পের কাজ বাস্তবায়নে দায়িত্ব পালন করবে।

 

সূত্র- সময় টিভি
ডেস্ক রিপোর্ট/ জান্নাত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..