• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১০:১০ অপরাহ্ন

ঢাকা কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের সরব উপস্থিতি, সতর্ক অবস্থানে পুলিশ

  • আপডেট টাইম : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৫৮

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে নিউমার্কেট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে সতর্ক অবস্থানে দেখা গিয়েছে পুলিশকে।

বুধবার সকাল থেকে নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে এলাকায় পুলিশের বিপুলসংখ্যক সদস্যের উপস্থিতি লক্ষ করা গেছে।

এদিকে, নিউমার্কেট এলাকার মার্কেটগুলোর সামনে ভিড় করছেন দোকানের কর্মচারীরা। কেউ অপেক্ষা করছেন দোকান খোলার জন্য। আবার কেউ মালিকের নির্দেশের অপেক্ষায় আছেন। অন্যদিকে, ঢাকা কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের সরব উপস্থিতি।
গতকাল মঙ্গলবার ঢাকা কলেজ কর্তৃপক্ষ উদ্ভূত পরিস্থিতিতে সব হোস্টেল বন্ধ ঘোষণা করে এবং ত্যাগের নির্দেশ দেয়। তবে শিক্ষার্থীরা হল না ছাড়ার অঙ্গীকার করেছেন।

মঙ্গলবার নিউমার্কেট এলাকায় দিনভর ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের পর বুধবার সাত কলেজের শিক্ষার্থীরাও রাস্তায় নামতে পারে বলে সতর্ক রয়েছে পুলিশও।

ঢাকা মহানগর পুলিশের (ট্রাফিক) নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার হারুন অর রশীদ জানান, এলাকার পরিস্থিতি আজ শান্ত রয়েছে। বিবদমান কোনো পক্ষকে আজ সড়কে দেখা যায়নি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যান চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, নিউমার্কেট এলাকায় গত সোমবার দিবাগত রাতের পর গতকাল মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন (২০) নামে এক পথচারী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সূত্র-বিডি প্রতিদিন

ডেস্ক রিপোর্ট/ জান্নাত

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..