• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

  • আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
  • ২৩

বাংলারজমিন২৪.কম ডেস্কঃ

রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকেরা বিক্ষোভ করছেন। আজ বুধবার সকাল ১০টার দিকে পোশাক শ্রমিকেরা মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বেতন বাড়ানোর দাবিতে স্লোগান দিতে দেখা যায় বিক্ষোভরত শ্রমিকদের।

কারখানা থেকে বের হয়ে একপর্যায়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে শত শত পোশাক শ্রমিক জড়ো হন। সকাল সাড়ে ১০টার দিকে একদল শ্রমিক সেখানে থাকা একটি ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করেন। তবে পুলিশের সঙ্গে বিক্ষোভরত পোশাক কারখানার শ্রমিকদের মধ্যে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।

এরপর বেলা ১১টার দিকে বিক্ষোভরত বেশির ভাগ শ্রমিক মিছিল নিয়ে মিরপুর ১৪ দিকে যেতে থাকেন। এখনো অনেক শ্রমিক সড়কে অবস্থান করছেন। তবে কিছু শ্রমিক চলে গেছেন। তবে শ্রমিকদের কেউই আর কাজে ফেরেননি। ওই এলাকার পোশাক কারখানাগুলো বন্ধ রয়েছে। এখন যান চলাচল কিছুটা স্বাভাবিক।

পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ করার বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর বিভাগীয় উপকমিশনার আ স ম মাহতাব উদ্দীন। তিনি বলেন, বেতন বাড়ানোর দাবিতে পোশাক শ্রমিকেরা সড়ক অবরোধ করেছেন। শ্রমিকেরা সড়কে নেমে আসায় মিরপুর ১০ থেকে মিরপুর ১৪ পর্যন্ত পোশাক কারখানাগুলো বন্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..